Opu Hasnat

আজ ২২ নভেম্বর শুক্রবার ২০১৯,

কালকিনিতে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, গ্রেফতার ৫ মাদারীপুর

কালকিনিতে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, গ্রেফতার ৫

মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ মিন্টু হাওলাদার নামের এক যুবকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষ। এ বিষয় থানায় একটি মামলা করেছে ওই ভুক্তভোগী ব্যবসায়ী। অপরদিকেএ ঘটনার অভিযোগে সোমবার দুপুরে পাঁচজনকে গ্রেফতার করে মাদারীপুর জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। 

মামলা ও ভুক্তভোগী সুত্রে জানাগেছে, উপজেলার ডাসার থানার বালীগ্রাম এলাকার খাতিয়াল গ্রামের ব্যবসায়ী মোঃ মিন্টু হাওলাদারের সঙ্গে একই এলাকার মাহাবুব খানের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এর জের ধরে রোববার বিকালে মাহাবুব খানের নেতৃতে মাসুদ খানসহ প্রায় ১০/১৫ জন যুবক মিলে দেশী অস্ত্র নিয়ে মিন্টু হাওলাদারের একটি মুদির দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এসময় তাদের বাধা দিলে মিন্টু হাওলাদারসহ তার পরিবারে তিন সদস্য আহত হন। তবে এ হামলার ঘটনায় মিন্টু হাওলাদার বাদী হয়ে উপজেলার ডাসার থানায় একটি মামলা দায়ের করেন। পরে ডাসার থানা পুলিশ অভিযান চালিয়ে হুমায়ন খান (২৪), রহিম খান (৫০), ইমরান সরদার (২০), মেহেদী হাসান (১৯) ও আজিজুলসহ (৩৫) পাঁচজন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়ে।

ভুক্তভোগী মিন্টু হাওলাদার বলেন, আমার দোকানে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে মাহাবুব ও তার লোকজন।

এ বিষয় অভিযুক্ত মাহাবুব খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি গোলাম কিবরিয়া বলেন, হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। আমরা পাঁচজনকে গ্রেফতার করেছি।