Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

ফমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ইমামের মৃত্যু ফরিদপুর

ফমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ইমামের মৃত্যু

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত দেলোয়ার হোসেন (৩৫) নামে এক মসজিদের ইমামের মৃত্যু হয়েছে।  সে ফরিদপুরের জেলার গোলডাঙ্গী গ্রামের সেক শফিউদ্দিনের পুত্র। সোমবার সকাল সাড়ে ১০টায় তার মৃত্যু হয়। দেলোয়ার হোসেন শহরের পূর্ব খাবাসপুর এলাকায় একটি মসজিদের ইমাম ছিলেন। তিনি সেই সূত্রে শহরেই বসবাস করতেন। 

হাসপাতাল ও পরিবার সূত্রে জানাযায়, দেলোয়ার হোসেন রবিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের সময় ডেঙ্গু নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হয়। পরে সোমবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলো। এদিকে এ নিয়ে সরকারী হিসেবে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ০৬জন ডেঙ্গু রোগির মৃত্যু হলো।    

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের হাসপাতাল গুলোতে ভর্তি হয়েছেন ৫৭ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৪৬ জন এখন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ১৬০ জনকে। এরমধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৩৪জন রোগি। 

গত ২০ জুলাই থেকে ১৯ আগষ্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১২২৪ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭১২জন। 

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কামদা প্রসাদ সাহা বলেন রবিবার দিবাগত রাতে দেলোয়ার হোসেন নামে এক ডেঙ্গু রোগি ভর্তি হয়। চিকিৎসা চলাকালীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়েছে।