Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেনের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন রাজবাড়ী

রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেনের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, গোয়ালন্দ মহকুমা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এবং সাবেক গন পরিষদ সদস্য মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসুচী পালিত হয়েছে।

মরহুমের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রবিবার সকালে রাজবাড়ী জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে দলীয় এবং কালো পতাকা উত্তলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মরহুম কাজী হেদায়েত হোসেনের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন করা হয়। 

এরপর রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ আব্দুস সোবাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও মরহুম কাজী হেদায়েত হোসেনের বড় ছেলে আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও গোয়ালন্দ মহকুমা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এবং সাবেক গন পরিষদ সদস্য মরহুম কাজী হেদায়েত হোসেনের মেঝ ছেলে কাজী ইরাদত আলী। 

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, হেদায়েত আলী সোহরাব, মোঃ ফকরুজ্জামান মুকুট, এ্যাডভোকেট সফিকুল আজম মামুন, এ্যাডভোকেট রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এসএম নওয়াব আলী, মরহুমের নাতি জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী রাকিবুল হোসেন শান্তনু, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী মীর মাহফুজা খাতুন মলি, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার, জেলা কৃষক লীগের সভাপতি আবুৃল কালাম আজাদ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট উজির আলী, সাধারন সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি প্রমুখ।

এ সময় পৌর আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা সেবক লীগসহ দলের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে  বের করা হয় একটি শোক র‌্যালী। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মরহুম কাজী হেদায়েত হোসেনের সমাধীতে পুষ্পমাল্য অর্পন করা হয়। ও পরে অনুষ্ঠিত হয় দোয়ার অনুষ্ঠান।