Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

শেখ হাসিনার সরকার সাংবাদিকদের সুযোগ সুবিধা বাড়ানোর চেষ্টা করছেন সুনামগঞ্জ

শেখ হাসিনার সরকার সাংবাদিকদের সুযোগ সুবিধা বাড়ানোর চেষ্টা করছেন

পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান বলেছেন, আমাদের আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল সাংবাদিকদের বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দেয়ার চিন্তাভাবনা করছেন। এর মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে। কাজেই সংবাদকর্মীরা জাতির বিবেক সমাজের দর্পণ হিসেবে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করে সরকারের গঠনমূলক সমালোচনা করেন। তবে বর্তমান সরকারের দেশব্যাপী স্কুল, কলেজ শিক্ষা, স্বাস্থ্য বাসস্থান ও যোগাযোগ ব্যবস্থাসহ অবকাঠানো উন্নয়নের সংবাদগুলো গুরুত্ব দিয়ে প্রচারের আহবান জানান। তিনি সংবাদকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন আপনাদের পবিত্র কলমের কালি যেন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের হাতিয়ার হিসেবে এই ভাটির জনপদ সুনামগঞ্জের অবহেলিত ও নির্যাতিত মানুষের কল্যাণে হয় সেই আশাবাদ ব্যক্ত করেন। তিনি সুনামগঞ্জ প্রেসক্লাব ভবণটি দ্বিতল ভবণ নির্মাণ করে দেয়ার প্রতিশ্রæতি প্রদান করেন। 

তিনি শনিবার বিকেলে সুনামগঞ্জ শহরের উকিলপাড়াস্থ প্রেসক্লাব মিলনায়তনে জেলা প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান এসব কথা বলেন।  

সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও প্রেসক্লাবের সভাপতি এড, শামছুন্নাহার বেগম শাহানার সভাপতিত্বে ও প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় সভায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মন্ত্রীর সহধর্মিনী জুলেখা মান্নান, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এড.পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. মোঃ চানঁ মিয়া, সাধারন সম্পাদক এড. শাহারুল ইসলাম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক প্রকাশক বিজন সেন রায়, সহভাপতি রওনক আহমেদ বখত, সহ সভাপতি ও বিটিভির প্রতিনিধি এড. আইনুল ইসলাম বাবলু, সাংবাদিক মোঃ শাহাব উদ্দিন, দৈনিক হিজল করচের সম্পাদক প্রকাশক মোঃ শাহাব উদ্দিন আফিন্দি, এপিপি এড. শামছুল আবেদীন জেলা পরিষদের সদস্য ফৌজিআরা শাম্মী মোহনা টেলিভিশন দৈনিক সবুজ সিলেট ও দৈনিক অধিকারের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদার, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি ঝুনু চৌধুরী, এস এ টিভির প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথার সম্পাদক প্রকাশক মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, বাংলা ভিশনের প্রতিনিধি মাছুম হেলাল, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর, সাংবাদিক মানব তালুকদার, দিপ্ত টিভির প্রতিনিধি ও দৈনিক সুমাগঞ্জ সময়ের সম্পাদক প্রকাশক সেলিম আহমদ তালুকদার, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র,বিজয় টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী, চ্যানেল টুয়েন্টি ফোর ও দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন, দৈন্কি মুক্ত খবরের  প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল দৈনিক সন্ধ্যাবাণীর প্রতিনিধি মোঃ আনোয়ারুল হক, দৈনিক জালালাবাদের প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন, সাংবাদিক আল হেলাল, একুশে টিভির প্রতিনিধি মোঃ আব্দুস সালাম, দৈনিক সোনালী খবরের প্রতিনিধি মোঃ ফরিদ মিয়া, সাংবাদিক একে কুদরত পাশা, দৈনিক আজকালের প্রতিনিধি মোঃ আমিনুল ইসলাম, চ্যানেল এস এর প্রতিনিধি ফুয়াদ মণি, বাংলা টিভির প্রতিনিধি শাহরিয়ার সুমন, দৈনিক সুনামকণ্ঠের স্টাফ রিপোার্টার মোঃ শহীদু নুর, জয়যাত্রা টিভির প্রতিনিধি কর্ণ বাবু দাস প্রমুখ। 

এদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন ঐক্যের কোন বিকল্প নেই তাই সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা একত্রিত হলে সুনামগঞ্জ জেলার সুষম উন্নয়ন তরান্বিত হবে। তিনি এই প্রেসক্লাবের উন্নয়নে জেলা পরিষদ থেকে ১০ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন।