Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বাসকশিপের শ্রদ্ধা নিবেদন শিক্ষাগোপালগঞ্জ

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বাসকশিপের শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ (বাসকশিপ)  কেন্দ্রীয় কমিটি। 

শুক্রবার (১৬ আগস্ট) দুপুর ২টায় বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদ (বাসকশিপ) কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষ্যে  টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক শোক সভা  অনুষ্ঠিত হয়। শোক দিবসের আলোচনা সভা শেষে সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে  শ্রদ্ধা জানান সংগঠনের নেতৃবৃন্দ। এরপর বাঙ্গালি জাতির পিতার কবর জেয়ারত করে দোয়া করা হয়।

শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ আতাউর রহমান এবং প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস।

এছাড়াও বক্তব্য রাখেন- বাসকশিপ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক সাইদুর রহমান মোল্লা, সাংগঠনিক সম্পাদক এস,এম, হাবিব উল্লাহ হিরু, আল মামুন। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- সিরাজুল ইসলাম, গাজি সরোয়ার হোসেন, সোহরাব হোসেন, দুলাল ঢালি, আফজাল হোসেন, রবিউল আওয়াল, নিয়ামুল নাসির প্রমূখ। 

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আতাউর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কেবল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী নন, বরং ইতিহাস পর্যালোচনায় তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, তিনি এখন শুধু  বঙ্গবন্ধু নন তিনি এখন বিশ্ববন্ধু। তাঁর অবদান লাল সবুজের রক্তিম পতাকা, ছাপ্পান্ন হাজার বর্গমাইলের বাংলাদেশ এবং একটি জাতিসত্তা। অথচ কতিপয় অকৃতজ্ঞ কুলাঙ্গার সন্তান জাতির পিতাকে হত্যা করে মূলত পুরা বাঙ্গালী জাতিকেই হত্যা করে আমাদেরকে একটি জাতি হিসাবে বিশ্বের দরবারে লজ্জায় ডুবাল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রবিল ইসলাম রাজু এবং চিন্ময় অধিকারি।