Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

‘ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপে’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ঝিনাইদহ

‘ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপে’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

‘আঞ্চলিক ভাষা হোক সাম্য, ঐক্য ও সম্প্রীতির বন্ধন’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে শুক্রবার (১৬ আগস্ট) ‘ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপে’র দ্বিতীয় প্রতিষ্ঠা বাষির্কী পালন করা হয়। এ উপলক্ষ্যে দুপুরে ঝিনাইদহ উজির আলী স্কুল মাঠ থেকে এক বর্নাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিন করে। র‌্যালি শেষে উজির আলী স্কুল অডিটোরিয়ামে এক আলোচনা সভা গ্রুপের সভাপতি সিনিয়র সাংবাদিক আসিফ ইকবাল কজলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমেনা খাতুন ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ সাংবাদিক ও মানবাধিকার কর্মী আমিনুর রহমান টুকু, ঝিনাইদহ চেম্বারের সাবেক সভাপতি ও ডায়াবেটিক সমিতির সভাপতি মীর নাসির উদ্দীন এবং ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান।

এছাড়া গ্রুপের সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম লিকু, আইন উপদেষ্টা এড সুভাষ বিশ্বাস মিলন, মাসুদ রানা, কবি এমদাদ শুভ্র, সাইদুল ইসলাম টিটো, সুরভি রেজা, মোহাম্মদ আলী, নিপা জামান, এনামুল হক, ডালিয়া আফরোজ, মনিরা পারভিন, পারভিন আক্তার, সোহাগ স্বপ্ন, ইদ্রিস আলী, ফরিদ আহম্মে ও মনিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাগন বলেন, ফেসবুক ভিত্তিক ‘ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপটি ইতিমধ্যে আঞ্চলিক ভাষা চর্চার পাশাপাশি মানব কল্যানে বিশেষ ভুমিকা রেখে চলেছে। বিশেষ করে অসহায় দুস্থদের একটি আশা ভরসার প্রতিক হিসেবে পরিচিত লাভ করেছে। এর আগে ঝিনাইদহের বিভিন্ন গ্রামে মাস ব্যাপী দুস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করে ‘ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপ’। গ্রুপ ক্রিয়েটর ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু সুদুর আমেরিকা থেকে দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটি সার্বিক পরিকল্পনা ও পরামর্শ দেন। তিনি এ উপলক্ষ্যে একটি বানীও দিয়েছেন। আলোচনা শেষে কেক কেটে আনন্দঘন পরিবেশে দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর উৎসব পালন করা হয়।