Opu Hasnat

আজ ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০১৯,

ফরিদপুরে ২৪ ঘন্টায় ৬১ ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি স্বাস্থ্যসেবাফরিদপুর

ফরিদপুরে ২৪ ঘন্টায় ৬১ ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩শ’৬০ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ১শ’ ১৮ জনকে।

গত ২০ জুলাই থেকে ১৬ আগষ্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ২৫ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫শ’৪৪জন। এরমধ্যে এ পর্যন্ত সরকারী হিসেব মতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩জনের মৃত্যু হয়েছে। 

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী গত ২৪ ঘন্টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন, ফরিদপুর জেনারেল হাসপাতালে ১০ জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪  জন, আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২ জন, মধুখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪ জন, ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন হাসপাতালে ৫ জন ও আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে ২ জন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. এনামুল হক জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সকল হাসপাতালে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। রোগীর সংখ্যা না কমলেও চিকিৎসায় সুস্থ্য হওয়ার সংখ্যা অনেক বেশি। ডেঙ্গু আক্রান্ত হলে আতংকিত না হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহনের পরামর্শ দিয়েছেন তিনি।