Opu Hasnat

আজ ১৬ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে বাগআচঁড়ার রুবা ক্লিনিকের ফ্রি চিকিৎসা যশোর

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে বাগআচঁড়ার রুবা ক্লিনিকের ফ্রি চিকিৎসা

প্রতিবারের ন্যায় এবারও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকীতে রোগীদের ফ্রি চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করলেন শার্শার বাগআঁচড়া রুবা ক্লিনিকের স্বত্ত্বাধীকারী ডাঃ আহসান হাবীব রানা।

রুবা ক্লিনিকের প্রয়াত স্বত্ত্বাধীকারী ডাঃ আব্দুল জলিলের প্রতিষ্ঠিত রুবা ক্লিনিক ১৯৮১ ইং সন থেকেই অসহায়, গরীব ও দুঃস্থদের কথা চিন্তা করে এই ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম চালিয়ে আসছে। ডাঃ আব্দুল জলিলের মৃত্যুর পর তার একমাত্র পুত্র ডাঃ আহসান হাবিব রানা ও মরহুমের  পুত্রবধূ ডাঃ জেরিন আফরোজ নিপু (এমবিবিএস গাইনি বিশেষজ্ঞ) এই সেবা প্রদান করছেন।

১৫ আগস্ট জাতির পিতার ৪৪তম শাহাদাৎ বার্ষিকীতে ডাক্তার যুগল প্রায় ১৬০জন রোগীর মাঝে ফ্রি চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করেন তারা অনেকাংশে গরীব ও অসহায় হওয়ায় তাদের কথা চিন্তা করে ফ্রি চিকিৎসার সাথে ওষুধের ব্যবস্থা করে থাকেন।

এরকম কয়েকজন দুস্থ রোগীদের সাথে কথা বলে এর সত্যতা জানা যায়। এ ধরনের মানবিক কার্যক্রম চালিয়ে যাওয়ার ক্ষেত্রে ডাঃ আহসান হাবিব রানা এবং তার সহধর্মিণী ডাঃ জেরিন আফরোজ নিপু উদ্দেশ্য নিয়ে জানতে চাওয়া হলে বলেন পিতার নিজ অর্থায়নে গঠিত এই ক্লিনিক শুরু থেকেই এই সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে পিতার মৃত্যুর পর আমরা দুজনে পিতার নীতি-আদর্শ গরীব অসহায় এবং দুস্থদের মাঝে ছড়িয়ে দিতে চাই অসহায়ত্বের কারণে এলাকার কোন মানুষ চিকিৎসার অভাবে অকালে মারা না যায় সে দিকে লক্ষ্য রেখে আমাদের দায়িত্ব এবং কর্তব্য যতদিন বেঁচে থাকব অসহায়দের মাঝে ফ্রি চিকিৎসা সেবা চালিয়ে যাবো বলে তারা সাংবাদিকদের জানান।