Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে স্পিডবোট ডুবিতে নিখোঁজ ১ মুন্সিগঞ্জ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে স্পিডবোট ডুবিতে নিখোঁজ ১

মাঝ পদ্মায় ইঞ্জিন বিকল হয়ে মুন্সীগঞ্জের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটের লৌহজং টার্নিং পয়েন্টে ২০ যাত্রী নিয়ে একটি স্পিডবোট ডুবে গেছে। এ ঘটনায় অপর আরেকটি স্পিডবোট ১৯ যাত্রীকে কাছাকাছি থাকা উদ্ধার করতে পারলেও হলেও দীন ইসলাম (৮) নামের এক শিশু নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই নৌ-রুটটিতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে । তবে সীমিত আকারে ফেরি চলাচল করছে।

বিআইডাব্লিটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে শিমুলিয়া ঘাট থেকে ২০ যাত্রী নিয়ে একটি স্পিডবোট কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। মাঝ পদ্মায় পৌছালে স্পিডবোটটির ইঞ্জিন বিকল হয়ে ঢেউয়ের ধাক্কায় উল্টে যায়। 

নিখোঁজ দীন ইসলামের বোন মিম আক্তার জানান, ঢাকার মিরপুর-১২ এর থেকে এসে বাবা ও আমরা তিন ভাইবোন শিমুলিয়া ঘাটে স্পিডবোটে উঠি। স্পিডবোটটিতে তখনো পানি ভর্তি ছিলো। যাত্রীরা বলার পরও স্পিডবোট ছেড়ে যায়। পরে মাঝ পদ্মায় উল্টে গেলে আমার ভাইকে আর খুঁজে পাওয়া যায়নি।

লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম খান জানান, স্পিডবোটে থাকা সকল যাত্রীকে উদ্ধার করা হলেও একজন নিখোঁজ রয়েছে। বর্তমানে স্থানীয় প্রশাসন, ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও কোস্টগার্ড নিখোঁজ শিশুটিকে উদ্ধারের কাজ করছে।

মাওয়া নৌ ফাঁড়ির পুলিশের ইনচার্জ আমিনুল ইসলাম জানান, স্পিডবোটে ২০জন যাত্রী ছিলো। ১জন নিখোজ রয়েছে, বাকিরা অক্ষত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ শিশুকে উদ্ধারের অভিযান চলছে।