Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

ডেঙ্গু আজ মহামারী আকার ধারন করেছে : মির্জা ফখরুল রাজনীতিঠাকুরগাঁও

ডেঙ্গু আজ মহামারী আকার ধারন করেছে : মির্জা ফখরুল

মোঃ আনোয়ার হোসেন, ঠাকুরগাঁও : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাইরে থাকলে সরকারের জনপ্রিয়তা কমে যায়। কারণ তিনি দেশ ও দেশের মানুষের পক্ষে কথা বলেন। জনগণের অধিকার আদায়ে রাজপথে আন্দোলন সমাবেশ করেন। অতীতেও তার এমন নজির রয়েছে। ফলে সরকারের জনপ্রিয়তা কমে যায়। 

রোববার সকালে ঠাকুরগাঁও  শহরের কালিবাড়িস্থ তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল আরো বলেন, বন্যা, ডেঙ্গু ও মহাসড়কে যানজট নিয়ে সরকারের ব্যবস্থাপনার কারণে মানুষের মনে ঈদের আনন্দ নেই। বিশেষ করে সঠিক সময়ে ডেঙ্গু বিষয়ে যথাযথ ব্যববস্থা না নেওয়া ও সরকারের উদাসীনতার কারণে ডেঙ্গু আজ মহামারি আকার ধরেছে। মানুষের কষ্ট নিয়ে সরকারের মন্ত্রীরা মসকরা করছে। অসংলগ্ন কথা বলছে। 

এ সময় বন্যা ও ডেঙ্গু আক্রান্তদের জন্য সকলকে আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করতে এবং তাদের পাশে বিএনপি নেতাকর্মীদের থাকতে নির্দেশ দেন তিনি। মহাসড়কে যানজট নেই, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা না থাকা, মহাসড়কে ব্যপক চাঁদাবাজি ও সুষ্ঠু পরিকল্পনার অভাবে মানুষের দুর্ভোগ বাড়ছে আর সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ক্যামেরার সামনে বলছেন সব ঠিক আছে। 

কাশ্মির ইস্যুতে সরকার ভারতের পাশে থাকবে, স্বরাষ্ট্র মন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, এটা কিভাবে তারা বলতে পারলো ? কারন বাংলাদেশের সংবিধানে স্পষ্ট উল্লেখ আছে যে, অন্যকোন রাষ্ট্রের অভ্যন্তরীন বিষয়ে নাক না গলানো, এবং কোন জাতি বা গোষ্ঠী যদি স্বাধীনতার জন্য লড়াই সংগ্রাম করে তাদের প্রতি সমর্থন করা। আর এ অবৈধ সরকার ভারতের পাশে থাকার কথা বলছে।