Opu Hasnat

আজ ২২ আগস্ট বৃহস্পতিবার ২০১৯,

শান্তিগঞ্জ উপজেলা হিসেবে সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান সুনামগঞ্জ

শান্তিগঞ্জ উপজেলা হিসেবে সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান

পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান বলেছেন সুনামগঞ্জ ও দক্ষিণ সুনামঞ্জের নাম নিয়ে সচিবালয়ে জেলা ও উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডের  ফাইল নিয়ে একটি বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। মন্ত্রনালয়ে কোন ফাইল গেলে সুনামগঞ্জ দেখলেই ওখানে দক্ষিণ সুনামগঞ্জ আছে কিনা অনেক সময় সচিবালয়ের কর্মকর্তারা খেয়াল না করেই দক্ষিণ সুনামগঞ্জের কোন কাজের ফাইলকে সুনামগঞ্জের ফাইল মনে করেই স্বাক্ষর করে দেয়া হয়। এজন্যই উপজেলার সর্বস্তরের জনসাধারনের সম্মতি নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা করা হয়েছে। কিন্তু এখনো কিছু গণমাধ্যমে শান্তিগঞ্জ উপজেলার পরিবর্তে ভুলভাবে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা হিসেবে উপস্থাপন করা হচ্ছে যা অনাকাংঙ্খিত ও দুঃখজনক। তিনি বলেন এই সুনামগঞ্জ আর দক্ষিন সুনামগঞ্জ নিয়ে বিভ্রান্তিটা হচ্ছে দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের নামে বরাদ্দকৃত ত্রিশলাখ টাকা নিয়ে। মন্ত্রনালয়ের মাধ্যমে দক্ষিন সুনামগঞ্জ প্রেসক্লাবের ভবণ নির্মাণের জন্য বরাদ্দকৃত ত্রিশলাখ টাকা সুনামগঞ্জ প্রেসক্লাবের অনুদান হিসেবে মন্ত্রনালয় থেকে ভূলবশতঃ সুনামগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে পাঠানো হয়েছিল। এই ভুল বুঝাবুঝির মূল কারণ ছিল সুনামগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ নিয়ে। তাই আগামীতে এই ভুলভাবে উপস্থাপন থেকে পরিত্রানের জন্য দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলায় রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

তিনি মোহনা টেলিভিশনের নিখোঁজ হওয়া স্টাফ রিপোর্টার  মুশফিকুর রহমানের সুনামগঞ্জে উদ্ধারের বিষয়ে নিয়েও কথা বলেন এবং মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের নিকট বিস্তারিত জানার চেষ্টা করেন এবং এই ঘটনাটিকে দুঃখজনক বলেও অভিহিত করেন। তিনি শান্তিগঞ্জ উপজেলায় তার সরকারের আমলে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার কথা উল্লেখ করে আরো বলেন শান্তিগঞ্জ টু রজনীগঞ্জ(টাইলা নতুন বাজার) পর্যন্ত রাস্তাটি নির্মাণ করে তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের ও অঙ্গীকার পূর্নব্যক্ত করেন। 

তিনি শুক্রবার বিকেলে ‘শিখলে সাতাঁর শিশুকালে থাকবে না ভয় অথৈ জলে’ এই প্রতিপাদ্য নিয়ে পানিতে ডুবে যাওয়া প্রতিরোধকল্পে শান্তিগঞ্জ উপজেলায় পিইএইচডি ফাউন্ডেশনের আয়োজনে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডির হলরুমে শিশুদের সাতাঁর প্রশিক্ষনের উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান উপরোক্ত কথাগুলো বলেন।  

সাতাঁর প্রশিক্ষণে শান্তিগঞ্জ উপজেলা, তাহিরপুর ও দোয়ারাবাজার তিন উপজেলায় তিনটি ক্যাটাগরিতে ২৮ হাজার শিশুদের সাতাঁর কাটার উপর প্রশিক্ষণ দেয়া হবে। 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব  ও কর্মসূচীর পরিচালক পাপিয়া ঘোষের সভাপতিত্বে ও দৈনিক সোনালী খবরের সিলেট বিভাগীয় ব্যুারো চীফ মানবাধিকার কর্মী একে মিলন আহমদ এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিইএইচডির প্রেসিডেন্ট মোঃ আব্দুল মান্নান মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুন নবী, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফি উল্ল্যাহ, বীর মুক্তিযোদ্ধা এড. আসাদ উল্ল্যাহ সরকার, শান্তিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুণ অর রশিদ, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের বাইস চেয়ারম্যান প্রভাষক মোঃ নুর হোসেন, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও দৈনিক হাওরাঞ্চল পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, শান্তিগঞ্জ উপজেলার আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আতাউর রহমান প্রমুখ।