Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ২০ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু মুন্সিগঞ্জ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ২০ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে প্রায় ২০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। ভোরে কিছু ফেরি চললেও সেই ফেরিগুলোতে কোনও যানবাহন পারাপার করা হয়নি। শুধু যাত্রী পার করা হয়েছে। 

সকাল সাড়ে ৯টার দিকে ফেরিতে যানবাহন পারাপার শুরু হয় বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী।

তিনি আরো জানান, তবে এখনও পদ্মা নদীতে তীব্র ঢেউ ও বৈরী আবহাওয়ার কারণে নৌযান চলাচল নিরাপদ নয় বলে। নৌযান চলাচল ব্যাহত হওয়ায় ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে শিমুলিয়া ঘাটে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিমুলিয়া ঘাটে সহস্রাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি চলছে।

সকাল সাড়ে ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। যান পারাপার চলছে। গতকালের চেয়ে আজ আবহাওয়া একটু ভালো। তবে ভোরবেলা থেকে সীমিত আকারে ছয়টি ফেরি চলেছিল শুধু যাত্রীদের নিয়ে। সাড়ে ৯টা থেকে যানবাহন নিয়ে ফেরি চলছে। বুধবার ফেরি বন্ধ থাকার কারণে ঘাটে যানবাহনের সংখ্যা সহস্রাধিক। যানবাহনের সংখ্যা আরও বাড়ছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) হেলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় থাকা গাড়ির যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফেরি চলাচল স্বাভাবিক না হলে গাড়ির দীর্ঘ লাইন কমবে না। নদী পারের অপেক্ষায় আছে শিমুলিয়া ঘাটে এক হাজারের বেশি গাড়ি।