Opu Hasnat

আজ ৭ ডিসেম্বর শনিবার ২০১৯,

নীলসাগর আন্ত:নগর ও সিমান্ত এক্সপ্রেস এর টিকিট কালোবাজারে নীলফামারী

নীলসাগর আন্ত:নগর ও সিমান্ত এক্সপ্রেস এর টিকিট কালোবাজারে

সৈয়দপুর নীলফামারী থেকে সৈয়দা রুখসানা জামান শানু : ঈদ পরবর্তী যাত্রায় নীলফামারী থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেসের ট্রেনের টিকিট নিয়ে সক্রিয় কালোবাজারি চক্র। ফলে কাউন্টারে টিকিট পাচ্ছেন না সাধারণ যাত্রীরা। 

যাত্রীদের অভিযোগ, স্টেশনে কর্মরতদের সহযোগিতায় টিকিট হাতিয়ে নিচ্ছে কালোবাজারি চক্র। ফলে স্টেশনের কাউন্টারে টিকিট না পেয়ে শরনাপন্ন হতে হচ্ছে ওই চক্রের কাছে। এ সুযোগে দ্বিগুণ থেকে তিনগুণ দাম হাতিয়ে নিচ্ছে চক্রটি। 

খোঁজ নিয়ে জানা গেছে, রেল স্টেশন ও সংলগ্ন এলাকার বিভিন্ন চায়ের দোকান, মুদি দোকান থেকে কালোবাজারে এসব টিকিট সরবরাহ করা হয়। প্রতি টিকিট ৫০ থেকে ১০০ টাকার চুক্তিতে নিয়োগ করা হয় এক শ্রেণির লোককে। কাউন্টারে টিকিট না পাওয়া যাত্রীদের অনুসরণ করে দর কষাকষি শুরু করে এবং গোপনে টিকিট সরবরাহ করে ওই চক্রটি। নীলফামারী, সৈয়দপুর, ডোমার, চিলাহাটি স্টেশনে এই অবস্থা চলছে। কিন্তু বেশ কয়েকজন টিকিট সংগ্রহকারী বলেছেন আমাদের নিরূপায় হয়ে কালোবাজারির কাছে  খেতে তিনহাজার টাকা দিয়ে টিকিট সংগ্রহ করতে হয়েছে।

তবে টিকিট কালোবাজারির কথা অস্বীকার করে নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন বলেন, নিয়ম অনুযায়ী লাইনে দাঁড়ানো যাত্রীদের টিকিট প্রদান করা হচ্ছে। আসন সংখ্যা কম থাকায় সবাইকে টিকিট প্রদান করা সম্ভব হচ্ছে না।