Opu Hasnat

আজ ২৫ আগস্ট রবিবার ২০১৯,

দুর্গাপুরে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান নেত্রকোনা

দুর্গাপুরে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান

সারাদেশের ন্যায় নেত্রকোণার দুর্গাপুরে ডেঙ্গু রোধে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পালিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসন, দুর্গাপুর পৌরসভা, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ সহ উপজেলা সকল প্রতিষ্ঠান এ কার্যক্রমে অংশ নেয়।

উপজেলা চেয়ারম্যান, ইউএনও, পৌর মেয়র ও অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর সহ পৌর শহরের বিভিন্ন ঝোপ-ঝাড়, মাঠের ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়। দুর্গাপুর সদর ও বাকলজোড়া ইউনিয়নে ইউএনও ফারজানা খানম পরিচ্ছন্ন অভিযানে অংশ নেন। এ সময় বিভিন্ন অভিযানে অংশ নেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমীর পরিচালক শরদিন্দু সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, ওসি মীর মাহবুবুর রহমান, একাডেমিক সুপারভাইজার নাছির উদ্দিন, পৌর কাউন্সিলর মো. মতিউর রহমান, মো. মানিক মিয়া প্রমুখ।  

‘‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি-সবাই মিলে রোগ মুক্ত থাকি’’ অভিযান পুর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, মশক নিধন সরকারের একার পক্ষে দমন করা সম্ভব নয়। সকলকে ধৈর্য্য ও সাহসের সহিত এ দুর্যোগ মোকাবেলা করতে হবে। ডেঙ্গু রোগ ও মশক নিধনে সকলকে আরো সচেতন হয়ে এ রোগের লক্ষন দেখা মাত্র ভয় না পেয়ে হাসপাতালে ডাক্তারের পরামর্শ নিতে আহবান জানান।