Opu Hasnat

আজ ২২ আগস্ট বৃহস্পতিবার ২০১৯,

চট্টগ্রামে কাস্টমসের কর্মকর্তাসহ ২৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা চট্টগ্রাম

চট্টগ্রামে কাস্টমসের কর্মকর্তাসহ ২৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রতারণা ও জালিয়াতি করে ভুয়া কাগজপত্রের মাধ্যমে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানিকৃত পণ্য খালাসের অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউজের অবসরপ্রাপ্ত সাত কর্মকর্তা ও আমদানিকারকসহ মোট ২৪ জনের বিরুদ্ধে ১৮টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর কার্যালয়ে ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপ-পরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দন।

দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা, সহকারী পরিচালক আফরোজা হক খান ও উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদী হয়ে সোমবার বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ মামলাগুলো দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউজের অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা মো. শফিউল আলম, হুমায়ুন কবির, প্রাণবন্ধু বিকাশ পাল, মো. নিজামুল হক, সৈয়দ হুমায়ুন আখতার, মোহাম্মদ সফিউল আলম ও মো. সাইফুর রহমান এবং আমাদানিকারক মোহাম্মদ কাসিফ ফোরকান, মোহাম্মদ হারুন শাহ, মো আবুল হাসনাত সোহাগ, মো. মমিনুল ইসলাম, মির্জা মো. আহসানুজ্জামান, এম এ আলীম, মো. মুসা ভুঁইয়া, মইনুল আলম চৌধুরী প্রকাশ মইনুল আলম মো. সাইফুল চৌধুরী, হাজী ফোরকান আহমেদ, মো. নুরুল আলম, মো. জহিরুল ইসলাম, মো. রুবেল আহমেদ, মো. আইনুল হক, মো. সাহিদুর রহমান, মো. সাইফুল ইসলাম, ফাহাদ আবেদীন সোহান ও জোতিময় সাহা।

লুৎফুল কবির চন্দন বলেন, আসামিরা ২০১০, ২০১১ ও ২০১২ সালে প্রতারণা ও জালিয়াতি করে ভুয়া কাগজপত্রের মাধ্যমে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানিকৃত পণ্য খালাস করে ২ কোটি ৬৬ লাখ ২৯ হাজার ৪৮৭ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে মামলা দায়ের হয়েছে।