Opu Hasnat

আজ ২৫ আগস্ট রবিবার ২০১৯,

দুর্গাপুরে ডেঙ্গু রোধে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান নেত্রকোনা

দুর্গাপুরে ডেঙ্গু রোধে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান

সারাদেশের ন্যায় নেত্রকোণার দুর্গাপুরে ডেঙ্গু রোধে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পালিত হয়েছে। বরিবার দুপুরে উপজেলা প্রশাসন ও ডিএসকে‘র সহযোগিতায় পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্ধোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঝুমা তালুকদার।

পরবর্তিতে ইউএনও ফারজানা খানমের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর সহ আশপাশের এলাকার বিভিন্ন ঝোপ-ঝাড়, মাঠের ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়। সুসঙ্গ আর্দশ বিদ্যানিকেতনের শিক্ষার্থী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তবৃন্দ এ অভিযানে  অংশ নেয়। এ সময় উপস্থিত ছিলেন, এলজিইডি কর্মকতা আব্দুল আলিম লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, ওসি মীর মাহবুবুর রহমান, একাডেমিক সুপারভাইজার নাছির উদ্দিন, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, সংস্থার প্রতিনিধি দিলীপ কুমার ঘোষ প্রমূখ।  

নিজ আঙ্গিনা পরিস্কার রাখি-সবাই মিলে রোগ মুক্ত থাকি এই প্রতিপাদ্যে আলোচনা সভায় বক্তারা বলেন, মশক নিধনে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। ডেঙ্গু রোগ ও মশক নিধনে সকলকে সচেতন হতে এ রোগের লক্ষন দেখা মাত্র ভয় না পেয়ে হাসপাতালে ডাক্তারের পরামর্শ নিতে আহবান জানান।