Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

শেখ কামালের জন্মদিনে চিত্র প্রদর্শনী ও ‌‌বৃক্ষ রোপণ ক্যাম্পাস

শেখ কামালের জন্মদিনে চিত্র প্রদর্শনী ও ‌‌বৃক্ষ রোপণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭০তম জম্মবার্ষিকী স্মরণে ‘আলোকচিত্র প্রদর্শনী’ ও ‌‌‘বৃক্ষ রোপণ কর্মসূচী’ পালন করেছে স্যার এ. এফ. রহমান হল সংসদ। ৫ আগস্ট, সোমবার এ কর্মসূচি পালিত হয়েছে।

বেলা ১১টার দিকে হল প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে নিম, অর্জুন, পেয়ারা, কৃষ্ণচূড়া, মেহগনিসহ ফলজ, ওষুধি ও বনজ প্রজাতির প্রায় ৭০টি বৃক্ষ রোপণ করা হয়েছে। এতে অংশ নেন স্যার এ. এফ. রহমান হলের প্রাধ্যক্ষ ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, বাংলাদেশ ছাত্রলীগের  সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ হল সংসদের নেতারা।

হল সংসদের সহ-সভাপতি (ভিপি) আব্দুল আলিম বলেন, ‘শোকের মাস আগস্ট জুড়ে আমাদের নেওয়া কর্মসূচির অংশ হিসেবে আজ আমরা আলোকচিত্র প্রদর্শনী ও ‌‌বৃক্ষ রোপণ করেছি। মাস ব্যাপী আমাদের এই কর্মসূচির লক্ষ্য শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে নিজেদের জীবনকে শাণিত করতে পারে।’

প্রসঙ্গত, শোকাবহ আগস্ট উপলক্ষে স্যার এ এফ রহমান হল সংসদের মাসব্যাপি কর্মসূচির মধ্যে আরও রয়েছে- ১৮ আগস্ট হল সংসদের সকল সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ১৯ আগস্ট হল বাঁধনের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ২০ আগস্ট হল মিলনায়তনে ‘পলাশী থেকে ধানমন্ডি’ এবং ‘Hasina: A Daughter’s Tale’ চলচ্চিত্র প্রদর্শনী, ২২ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবার স্মরণে হল মিলনায়তনে আলোচনা সভা, ২৩ আগস্ট ১৫ আগস্টের ট্র্যাজেডিতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে হল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল, ২৪ আগস্ট দুস্থ অসহায় ও পথশিশুদের মাঝে খাবার বিতরণ, ২৬ আগস্ট শাহনেওয়াজ ভবনে ‘শেখ রাসেল চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, ২৮ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উপস্থিত বক্তৃতা ও বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন, ২৯ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু স্মরণে শোকাবহ আগস্ট এবং মুক্তিযুদ্ধ নিয়ে সাহিত্য ম্যাগাজিন প্রকাশ।