Opu Hasnat

আজ ২০ নভেম্বর বুধবার ২০১৯,

পদ্মাসেতুর নির্মাণ কাজ দেখে অভিভূত মার্কিন রাষ্ট্রদূত মিলার মুন্সিগঞ্জ

পদ্মাসেতুর নির্মাণ কাজ দেখে অভিভূত মার্কিন রাষ্ট্রদূত মিলার

বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ কাজ দেখে অভিভূত হলেন। তিনি শুক্রবার গোপালগঞ্জ থেকে ফেরার পথে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাট থেকে সিবোটে করে সেতুর কাজ পরিদর্শন করেন। পরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কন্সষ্ট্রাকশন ইয়ার্ড পরিদর্শন করেন। পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সঙ্গে তার স্ত্রী মিশেল অ্যাডেলম্যানও ছিলেন।

এছাড়াও পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী (মূলসেতু) দেওয়ান আবদুল কাদের ও সংশ্লিষ্ট প্রকৌশলী, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সেতুবিভাগের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে ঢাকা ফেরার পথে তিনি পদ্মাসেতুর নির্মাণকাজ ও মাওয়া কন্সষ্ট্রাকশন ইয়ার্ড পরিদর্শন করেন। দুপুর ২টা ৪৫ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন। 

উপস্থিত প্রকৌশলীরা আরো জানান, রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পদ্মাসেতুর অগ্রগতি ও নির্মাণ কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

এর আগে বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের নেতৃতে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার (১ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

এই বিভাগের অন্যান্য খবর