Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর সোমবার ২০১৯,

ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষে নিহত ৮ ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে দুই বাসের সংঘর্ষে নিহত ৮

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ২৯ মাইল এলাকায় ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

শুক্রবার (০২ আগস্ট) সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে মিনিবাসের চালকসহ  পাঁচ জন মারা যান এবং ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পর দুজন এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরো একজন মারা যায়। 

নিহতরা হলেন, নিশাত এন্টারপ্রাইজের মিনিবাসের চালক চায়না (৩৫), ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার বিপুল চন্দ্র (৩৫), আব্দুর রহমান((৪৫), মোস্তফা (৪৫) , তার স্ত্রী ফাতেমা বেগম(৪০), বীরগঞ্জ উপজেলার গলিরামের মঙ্গলী রানী(৭০), একই এলাকার মনেস্বরের স্ত্রী জবা (৩৫), আব্দুলমজিদ(৩৬)।

সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  গুরুতর আহত আট জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে রেফার্ড করেছেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের চিকিৎসকরা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি আরও জানান, ঢাকা থেকে আসা ঠাকুরগাঁওগামী ডিপজল  এন্টারপ্রাইজ ও রংপুরগামী নিশাত এন্টারপ্রাইজের দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে নিশাত এন্টারপ্রাইজের চালকসহ পাঁচ জন প্রাণ হারায়। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পর আরো দুজন মারা যায়। দুর্ঘটনার পর ঠাকুরগাঁও-ঢাকা সড়কে যান চলাচল তিন ঘন্টা বন্ধ ছিল।

 জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম ঘটনাস্থল পরিদর্শক করে সাংবাদিকদের বলেন, নিহতদের পরিচয় সনাক্ত করে দাফন সম্পন্ন করার জন্য প্রত্যেক পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে।