Opu Hasnat

আজ ২৫ আগস্ট রবিবার ২০১৯,

বড়াইগ্রামে ডেঙ্গু মোকাবেলায় উপজেলা চেয়ারম্যানের দৃষ্টান্তমূলক উদ্যোগ নাটোর

বড়াইগ্রামে ডেঙ্গু মোকাবেলায় উপজেলা চেয়ারম্যানের দৃষ্টান্তমূলক উদ্যোগ

নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান ডেঙ্গু মোকাবেলায় প্রতিদিনই দৃষ্টান্তমূলক উদ্যোগের স্বাক্ষর রেখে চলেছেন। নিয়মিত ফেসবুকে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে সচেতনতা পোস্ট দিচ্ছেন। পাশাপাশি ম্যাসেঞ্জারে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছেন। ভোর ৬ টা থেকে সকাল ৯টা অবধি বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ মানুষের খোঁজ-খবর নেয়া সহ বাড়ির উঠোনে এ বিষয়ে সচেতনতা ও স্বাস্থ্য বার্তা পৌঁছে দিচ্ছেন। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা চত্বরের বিভিন্ন আনাচে-কানাচে থাকা ময়লা আবর্জনা তিনি নিজ হাতে অপসারণ করেন।

জোয়াড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আতিকুর রহমান বলেন, ডেঙ্গু প্রতিরোধ সহ ‘ছেলে ধরা’ গুজব প্রতিরোধে  চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান এই উপজেলায় প্রশংসনীয় ভুমিকা পালন করেছেন। বনপাড়া পৌরসভার কাউন্সিলর মোহিত কুমার সরকার বলেন, নিঃস্বার্থভাবে মানুষের সেবা করাটাই যেনো ডা. সিদ্দিকুরের নেশা। যার ফলে তিনি সাধারণ মানুষের হৃদয়ে সহজেই স্থান করে নিয়েছেন। 

এ বিষয়ে ডা. সিদ্দিকুর রহমান বলেন, জনগণ আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন। তাই জনগণের প্রতি দায়িত্বও আমার অসীম। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও নির্দেশনা অনুযায়ী একটি সুখী ও সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়তে এগুলো আমার চেষ্টা মাত্র।