Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ঝালকাঠিতে বিদ্যুতের ভৌতিক বিল, নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ ঝালকাঠি

ঝালকাঠিতে বিদ্যুতের ভৌতিক বিল, নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ

ঝালকাঠিতে বিদ্যুতের ভৌতিক বিলে দিশেহারা হয়ে পড়েছেন গ্রাহকরা। বিল সংশোধনে অফিসে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন গ্রাহক। সংশোধন করতে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে বলেও অভিযোগ গ্রহাকদের। উপায় না পেয়ে ঝালকাঠি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ করেছেন এক প্রবীণ শিক্ষক। হয়রানির শিকার সদর উপজেলার কৃষ্ণকাঠি টাইগার মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক মোঃ আলী হায়দার তালুকদার’র পক্ষে অ্যাডভোকেট ফারুক হোসেন খান এ লিগ্যাল নোটিশ প্রদান করেন। 

লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়, প্রবীণ শিক্ষক আলী হায়দার তালুকদার ঝালকাঠি ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর একজন গ্রাহক। যার গ্রাহক নং-২০৪১২১৪০৪, হিসাব নং- এ ৪০৪৭। গত ২৩ মে ১৯০৫২০৪১২১৪০৪ নম্বর বিল গ্রাহক বরাবরে ইস্যু করা হয়। উক্ত বিলে বর্তমান মিটার রিডিং ১০৪৮৯ এবং পূর্ববর্তি রিডিং ৯৮৪০, যার ব্যবহৃত রিডিং ইউনিট লেখা হয়েছে ৭৭০। কিন্তু উক্ত বিলের বর্তমান ও পূর্ববর্তি রিডিং এর প্রকৃত বিয়োগফল হবে ৬৪০ অর্থাৎ ১৩০ ইউনিট বেশি লেখা হয়েছে। এছাড়াও উক্ত হিসাব নম্বরে গত ২১ জুন তারিখে ১৯০৬২০৪১২১৪০৪ নম্বর বিল গ্রাহক বরাবরে ইস্যু করা হয়। উক্ত বিলেও বর্তমান মিটার রিডিং ১১০৮০ এবং পূর্ববর্তি রিডিং ১০৪৮০, যার ব্যবহৃত রিডিং ইউনিট লেখা হয়েছে ৭২০। কিন্তু উক্ত বিলের বর্তমান ও পূর্ববর্তি রিডিং এর প্রকৃত বিয়োগফল হবে ৬০০ অর্থাৎ ১২০ ইউনিট বেশি লেখা হয়েছে। সর্বমোট ২টি বিলে ২৫০ ইউনিট বিল বেশি লেখা হয়েছে। 

বিষয়টি নিয়ে গ্রাহক আলী হায়দার তালুকদার লিখিত অভিযোগ সহকারে আপনার অফিসে উপস্থিত হয়ে যোগাযোগ করলেও নির্বাহী প্রকৌশলীসহ অফিসের কম্পিউটার অপারেটর উক্ত অভিযোগ গ্রহণ না করে গ্রাহকের সাথে উদাসীনতা প্রকাশ করে। নোটিশ প্রাপ্তির পর ৭দিনের মধ্যে উপযুক্ত জবার প্রদানে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়। গত ২৯ জুলাই এ নোটিশ প্রদান করেন। অবগতির জন্য নোটিশের অনুলিপি পিডিবি চেয়ারম্যান, ব্যবস্থাপক, জেলা প্রশাসক, বরিশাল বিভাগীয় নির্বাহী প্রকৌশলী ও ঝালকাঠি প্রেসক্লাব সভাপতি বরাবরে প্রেরণ করা হয়েছে।