Opu Hasnat

আজ ২১ অক্টোবর সোমবার ২০১৯,

চুয়াডাঙ্গায় ডেঙ্গু রোগীর সংখ্যা ১০ চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় ডেঙ্গু রোগীর সংখ্যা ১০

চুয়াডাঙ্গা সদও হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত দু’দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এখানে আরো ৫ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে মঙ্গলবার দুপুর পর্যন্ত দামুড়হুদা উপজেলার দুইজনসহ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক নারীসহ ১০জন।

হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার সদও হাসপাতালে ভর্তি হয়েছেন জেলার দামুড়হুদা উপজেলার বিঞ্চপুর গ্রামের বসির উদ্দিনের ছেলে মিঠু (৪০), একই উপজেলার জয়রামপুর গ্রামের মনোয়ারের ছেলে আলামিন (৩০) ও সদর উপজেলার সরোজগঞ্জ গ্রামের আবুল কাশেমের ছেলে নয়ন (১৮)। সোমবার রাতে ভর্তি হন চুয়াডাঙ্গা গুলশান পাড়ার আব্দুল হাই সরকারের ছেলে গোলাম হোসেন (৫৯) ও আলমডাঙ্গা উপজেলার চিৎলা গ্রামের আজিজুল ইসলামের ছেলে জুরাইল ইসলাম (২১)। এরা ৫ জন ও ঢাকায় অবস্থানকালে ডেঙ্গুতে আক্রান্ত হন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, এখন পর্যন্ত এ জেলায় কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি। গত ৪দিনে ডেঙ্গু জ্বও নিয়ে মোট ১০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরা কোননা কোন কাজে ঢাকায় অবস্থানকালে ডেঙ্গুতে আক্রান্তহন। ডেঙ্গু পরীক্ষার কীটস্রে স্বল্পতা থাকলেওপর্যাপ্তওষুধপথ্য আছে । 

তাছাড়া  রোগীদের জন্য হাসপাতালের পুরুষ ও মহিলা ওয়ার্ডের ১ ও ৪ নম্বর কেবিনে ১০ শয্যবিশিষ্ট ডেঙ্গু জোন নির্ধারণ করা হয়েছে। তিনি আরও জানান, পরবর্তীতে চাহিদা অনুযায়ী ডেঙ্গু জোনের শয্যা সংখ্যা ও বাড়ানো হতে পারে। প্রত্যেক রোগির জন্য আলাদাম শারীর ব্যাবস্থা করাহয়েছে।