Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

ফরিদপুরে অর্ধশত ডেঙ্গু রোগী সনাক্ত, দু’জনকে ঢাকায় প্রেরণ স্বাস্থ্যসেবাফরিদপুর

ফরিদপুরে অর্ধশত ডেঙ্গু রোগী সনাক্ত, দু’জনকে ঢাকায় প্রেরণ

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ফরিদপুর জেনারেল হাসপাতালে ডেঙ্গু জ্বর নিয়ে গত নয় দিনে ৫০জন রোগী সনাক্ত করা হয়। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয় মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত ৪৭জন। এদের মধ্যে মঙ্গলবার সকালে দু’জনকে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া ৪জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছে গত দু’দিনে।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ও ফরিদপুর জেনারেল হাসপাতালে ৩জন রোগী ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি রয়েছে। এই ৪৪ জন রোগিকে অধিক গুরুত্ব দিয়ে চিকিৎসা করা হচ্ছে বলে হাসপাতাল গুলোতে কর্তবর্রত চিকিৎসকেরা জানিয়েছেন। তবে রোগীদের বেশীর ভাগ ঢাকা থেকে আক্তান্ত হয়ে ফরিদপুরে এসে ভর্তি হয়েছে। এদিকে স্থানীয় ভাবে আক্রান্ত হয়েছে ফরিদপুরের ২জন ও মাদারীপুরের ২জন রোগী তারা এখন হাসপাতালে ভর্তি রয়েছে। ফরিদপুরের দুজনের বাড়ি সদর উপজেলার অম্বিকাপুরের কমেলা বেগম (৩০) ও মল্লিকপুরের মাসুদ মোল্লা (২৯)। 

এ ব্যাপারে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ মাহফুজুর রহমান জানান, গত ২০ জুলাই থেকে আজ পর্যন্ত হাসপাতালে ৪৭ জন রোগী ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়। এদের মধ্যে ৪জন রোগী সুস্থ্য হয়ে বাড়ীতে ফিরে গেছেন। এছাড়া আজ ২জন রোগিকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি ৪১ জন রোগি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। তিনি বলেন রোগিদের জন্য মশারীর ব্যবস্থাসহ রোগীদের অধিক গুরুত্ব দিয়ে চিকিৎসা করা হচ্ছে। 

অপরদিকে, ফরিদপুর জেনারেল হাসপাতালের ডাঃ গনেশ কুমার আগরয়াল জানান তাদের হাসপাতালে ঢাকা আক্রান্ত হয়ে মোট তিনজন রোগি ভর্তি রয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর