Opu Hasnat

আজ ২২ অক্টোবর মঙ্গলবার ২০১৯,

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ খেলাধুলা

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। শ্রীলঙ্কায় সিরিজের প্রথম ওয়ানডেতে না পারলেও দ্বিতীয় ওয়ানডেতে টস জিতেছে বাংলাদেশ। এদিকে, টস জিতে সমতা ফেরানোর ম্যাচে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল তিনটায়।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। লাসিথ মালিঙ্গার বিদায়ী ওয়ানডে ম্যাচটা বাংলাদেশ হারে ৯১ রানের বড় ব্যবধানে। ব্যর্থ বিশ্বকাপের পর এই সিরিজে নিজেদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাটা বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জের প্রথম ধাপে ব্যর্থ হয়েছে তামিম ইকবালের দল। আজ দ্বিতীয় ম্যাচটা বাংলাদেশের জন্য বাঁচা-মরার লড়াই, সিরিজে টিকে থাকতে জয়ের বিকল্প নেই।

অন্যদিকে মালিঙ্গাহীন শ্রীলঙ্কা প্রায় চার বছর পর ঘরের মাঠে সিরিজ জয়ের আশায় আছে। লঙ্কানরা দেশের মাটিতে সর্বশেষ সিরিজ জিতেছিল ২০১৫ সালের নভেম্বরে, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।

শ্রীলঙ্কা একাদশে দুটি পরিবর্তন এসেছে। অনুমিতভাবেই নেই আগের ম্যাচে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানো লাসিথ মালিঙ্গা। নেই থিসারা পেরেরাও। তাদের জায়গায় এসেছেন ইসুরু উদানা ও আকিলা ধনঞ্জয়া।

বাংলাদেশ একাদশেও আজ একটি পরিবর্তন এসেছে। একাদশে ঢুকেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আভিসকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, ইসুরু উদানা।