Opu Hasnat

আজ ২১ অক্টোবর সোমবার ২০১৯,

খাগড়াছড়িতে ‘ছেলে ধরা’ গুজবে কান না দিতে পুলিশের আহ্বান খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ‘ছেলে ধরা’ গুজবে কান না দিতে পুলিশের আহ্বান

খাগড়াছড়ি পার্বত্য জেলা ৯টি উপজেলায় ছেলে ধরা গুজবে কান দিয়ে গণপিটুনির মতো অপরাধ সংগঠিত থেকে জেলাবাসীকে বিরত থাকার আহ্বান জানিয়েছে জেলা পুলিশ। বুধবার দুপুরে খাগড়াছড়ির পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই আহ্বান জানান পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান বিপিএম-সেবা। বৃষ্পতিবার বাজারবার হওয়ায় মানুষের সমাগত এলাকার মুক্তমঞ্চে সামাজিক, রাজনৈতিক, কমিউনিটি পুলিশিং ব্যক্তিদের নিয়ে আইন-শৃংখলা বিষয়ক জনসচেতনমূলক সমাবেশ করবে।

পুলিশ সুপার সুপার মোহা: আহমার উজ্জামান বলেন, স্বার্থান্বেষী একটি মহল সাম্প্রতিক সময়ে দেশে ছেলে ধরা গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার অপচেষ্টা চালাচ্ছে। তাদের চিহ্নিত করে যাচাই-বাচাইয়ের মাধ্যমে আইনের আওতায় আনার কাজ চলছে। প্রতিটি থানার আওতায় সাধারন মানুষের সচেতনতা করার লক্ষ্যে মাইকিং, লিপলেট, ফেস্টুন ইত্যাদিসহ প্রচার অব্যাহত রয়েছে।

এলাকায় কাউকে না কাউকে সন্দেহজনক ভাবে ঘোরা ফেরা করতে দেখলে গণপিটুনি না দিয়ে পুলিশে খবর দেয়ার পরামর্শ দিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান জানান। বিশেষ করে ফেইস-বুক, নিউসপোর্টালসহ সামাজিক ভাবে সচেতনতা প্রচার সৃষ্টির লক্ষে সকল শ্রেণী পেশার মানুষের সহযোগীতা চান পুলিশ সুপার। কোথাও কোন রকম সন্দেহভাজন কাউকে দেখলে ৯টি উপজেলার থানার নিকটস্থ পুলিশ স্টেশন বা জাতীয় হেল্প লাইন ‘৯৯৯’(বিনামূল্যে) এ কল দেওয়ার পরামর্শন দেন। 

খাগড়াছড়ি পুলিশ সুপার আরো বলেন, বিষয়টি নিয়ে আমরা দফায় দফায় বৈঠক করছি এবং আলোচনা অব্যাহত রেখেছি। স্থানীয়দের সচেতন করতে স্কুল, কলেজে সচেতনমূলক সভা করা হচ্ছে। মাইকিং, সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার-প্রচারণা চলছে। ছেলেধরার বিষয়টি সম্পূর্ণ গুজব। এর কোনো ভিত্তি নেই। যা ঘটছে তা গুজবের কারণে অনাকাংখিত ঘটনা ঘটছে।

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার এস এম সালাহউদ্দিন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওনক আলম, এনএসআই’র সহকারী পরিচালক মো: শাহনেয়াজ, ডিআইও-ওয়ান মো: আব্দুর সামাদ, সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহম্মদ রশিদ, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, সাধারন সম্পাদক মো: আবু তাহের, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটি;র সভাপতি চাইথোয়াই মারমা, খারিই সম্পাদক ও দৈনিক সবুজ পাতার দেশ সম্পাদক মো: জুলহাস উদ্দিন, দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, সম্পাদক কানন আচার্য সহ স্থানীয় প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়া কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।