Opu Hasnat

আজ ২০ আগস্ট মঙ্গলবার ২০১৯,

নৌকার পক্ষে প্রচারনা করায় কৃষকলীগের সভাপতিসহ ৩ নেতাকে মারপিট রাজবাড়ী

নৌকার পক্ষে প্রচারনা করায় কৃষকলীগের সভাপতিসহ ৩ নেতাকে মারপিট

আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন। শেষ মুহুর্তের প্রচারনায় নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। সহিংস হয়ে এক পক্ষ অপর পক্ষের উপর হামলা পাল্টা হামলার ঘটনা ঘটছে।

মঙ্গলবার দুপুরে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের পক্ষে প্রচারনায় অংশ নিতে এসে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন রাজবাড়ী জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, জেলা কৃষকলীগের সদস্য আব্দুল কাদের মুন্সি ও গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের সদস্য হাবিবুল ইসলাম হাবিব।

পুলিশ তাদেরকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা শেষে সেখান থেকে রাজবাড়ী সদর হাসপাতালে  এনে ভর্তি তরা হয়। 

হামলার শিকার রাজবাড়ী জেলা কৃষকলীগের সভাপতি রাজবাড়ী শহরের বিনোপুর লেকপাড়া মহল্লার আবুল কালাম আজাদ চিকিৎসাধীন অবস্থায় জানান, তারা কয়েকজন মঙ্গলবার নৌকা মার্কার প্রচারনায় অংশ নিতে দৌলতদিয়া আসেন। দুপুরের দিকে তারা দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সামনে আসলে আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল রহমান মন্ডল নির্দেশ দেন বহিরাগত কাউকে দেখা গেলে তাদেরকে পিটিয়ে এলাকা ছাড়া করার। সঙ্গে সঙ্গে তার নেতা কর্মীরা আমাদের উপর হামলা চালায়। সময় মত সেখানে পুলিশ উপস্থিত না হলে হয়ত আমাদের ওরা মেরেই ফেলত।

দৌলতদিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান মন্ডল জানান, কৃষকলীগের নেতাদের উপর হামলার ঘটনায় তার কোন কর্মী জড়িত নয়। 

এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী জানান, নির্বাচনী এলাকায় বহিরাগত কেউ অবস্থান করতে পারবে না। মঙ্গলবারের হামলার ঘটনায় তিনি ও সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন উভয় পক্ষকে সতর্ক করেছেন। নির্বাচনী এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় তারা সর্বচ্চো সতর্ক অবস্থানে আছে