Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

সুনামগঞ্জে ২ জনকে তিন মাসের কারাদন্ড সুনামগঞ্জ

সুনামগঞ্জে ২ জনকে তিন মাসের কারাদন্ড

সুনামগঞ্জে ১৯ পিস ইয়াবাসহ এক আইনজীবিসহ দু’জনকে  পুলিশ আটক করে তিনমাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আটককৃতরা হলেন এডভোকেট মোঃ আমিরুল হক এনাম ও ইয়াবা ডন মোঃ তাজ আলী। সোমবার বিকেলে ভ্রাম্যামান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমদ তাদের কারাদন্ডের এ রায় প্রদান করেন। 

এডভোকেট আমিরুল হক এনামের বাড়ি সুনামগঞ্জের জগন্নথপুর উপজেলায়, সে জেলা ও দায়রা জজ আদালতের এপিপি। তাজ আলী শহরের বড়পাড়ার আহম্মদ আলী ছেলে। তাজ আলী শহরের বড় ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। ইয়াবাসহ বেশ কয়েকবার পুলিশের হাতে আটক হয়ে জেল খেটেছিলেন তিনি।

জানা যায়, দীর্ঘ দিন ধরেই শহরের মোহাম্মদপুর এলাকায় বাসা নিয়ে আমিরুল হক এনাম মাদক সেবন ও ব্যবসা চালিয়ে আসছিলেন। এমন খবরের ভিত্তিতে সোমবার বিকেলে অ্যাডভোকেট মো. আমিরুল হক এনামের ভাড়া বাসায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পুলিশের সহযোগিতায় অভিযান চালায় ভ্রাম্যামান আদালত। অভিযানের বিষয়টি টের পেয়ে বাসা থেকে সহযোগিসহ পালিয়ে যায় আমিরুল। এসময় তার বাসা থেকে ১৯পিস ইয়াবা ও ইয়াবা সেবনের উপকরণ উদ্ধার করা হয়। পরে সন্ধ্যায় তাদেরকে শহরের মোহাম্মদপুর এলাকার পার্শবর্তী আলীপাড়া সড়ক থেকে সহযোগী তাজ আলীসহ তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালত।

রাতে ভ্রাম্যান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমদ ইয়াবাসহ আটকৃত আমিরুল হক এনাম ও তাজ আলীকে তিন মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন ।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমদ জানান, দন্ডপ্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়েছে।