Opu Hasnat

আজ ২০ আগস্ট মঙ্গলবার ২০১৯,

সুরমা ও গজাঁরিয়া নদীতে অভিযান, ২০ হাজার মিটার কারেন্ট জাল আটক সুনামগঞ্জ

সুরমা ও গজাঁরিয়া নদীতে অভিযান, ২০ হাজার মিটার কারেন্ট জাল আটক

ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে সুনামগঞ্জের সুরমা নদী হতে গজারিয়া নদী পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২০ হাজার মিটার কারেন্টর জাল আটক করা হয়েছে। যার বাজার মূল্যে একলাখ টাকার উপরে হবে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে নদীতে অবৈধভাবে পোণা মাছ নিধনকারী লোকজন পালিয়ে গেলে ও জালগুলো আটক করা হয়। 

শনিবার বিকেল সাড়ে তনটায় মৎস্য অধিদপ্তর সুনামগঞ্জের আয়োজনে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাকিল আহমদ। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসার মোঃ আমিনুল হক,সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস ও সদর মডেল থানার এ এস আই শ্যামল প্রমুখ। 

সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস বলেন, মৎস্য সমৃদ্ধ ভান্ডার হিসেবে খ্যাত এই সুনামগঞ্জের জলাশয়গুলোতে দেশীয় প্রজাতির পোণামাছ অবমুক্তকরনের পাশপাশি এই মাছগুলো সংরক্ষণ করা গেলে আগামীতে জেলাবাসীর আমিষের চাহিদা মিঠিয়ে বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব। এই মৎস্য ভান্ডারকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন মাছে কেহ ফরমালিন ব্যবহার করে বিক্রির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের ও হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।