Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শনিবার ২০১৯,

দীর্ঘদিনের কাঙ্খিত স্বপ্ন ও প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে : হুইপ ইকবালুর রহিম দিনাজপুর

দীর্ঘদিনের কাঙ্খিত স্বপ্ন ও প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে : হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে গ্যাস আসছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ইতিমধ্যেই দিনাজপুরে গ্যাসের অনুমোদন দিয়েছেন এ তথ্য প্রকাশ করে বললেন, দিনাজপুরবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত স্বপ্ন ও প্রত্যাশা ছিল গ্যাস লাইন।  সৈয়দপুর হয়ে দিনাজপুরে ১০ মাইলে অর্থনৈতিক অঞ্চলের এলাকা জুড়ে শহরে প্রবেশ করবে এ গ্যাস লাইন। 

শনিবার (২০ জুলাই) হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষন’১৯ এর জেলা পর্যায়ের পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিতে গিয়ে এ তথ্য প্রকাশ করে বলেন শিক্ষিত সমাজ ছাড়া দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় গ্যাস, বিদ্যুতসহ সকল সমস্যা সমাধান করা হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য ও ক্রীড়ার নগরিতে পরিনত হয়েছে দিনাজপুর। সবই আছে ছিলনা গ্যাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্যাসের অনুমোদন দিয়েছে। এ অবস্থায় তৃণমুল পর্যায়ের শিক্ষিত মানুষ গড়ে তুলতে হবে।  যে দেশের মানুষ ৯০ শতাংশ শিক্ষিত সে দেশের উন্নয়ন- অগ্রগতি গ্যাস ও  বিদ্যুতের চেয়েও অগ্রগামি। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর বৃত্তি, উপবৃত্তি, বিনামুল্যে বই বিতরন করা হচ্ছে। স্কুল কলেজের অবকাঠামো নির্মান করতে প্রচুর বরাদ্দ দেয়া হয়েছে। স্কুল কলেজে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষার্থীরা যেন পড়াশোনা মনোযোগি হয় পরিবেশকে সেভাবেই গড়ে তোলা হচ্ছে। এখন শুধু শিক্ষক ও অভিভাবকদের আরও সচেতন হতে হবে। শিক্ষক ও অভিভাবকরা সচেতন না হলে সরকারের নানা মুখী পদক্ষেপ সফল হবে না। আর শিক্ষিত জাতি গড়ে না উঠলে উন্নয়ন ও অগ্রগতি স্থবির হয়ে পড়বে।
 
দিনাজপুর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা শিক্ষা অফিসের আয়োজনে ও জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাস জয়নুল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন শিক্ষক সাবিনা আখতারা।

এর আগে দিনাজপুর শহরে গ্রীন এল পি জি অটোগ্যাস স্টেশন এন্ড কনভার্সন সেন্টারের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।