Opu Hasnat

আজ ২০ আগস্ট মঙ্গলবার ২০১৯,

সৈয়দপুরে সাংবাদিকের বাসায় দুঃসাহসিক চুরি নীলফামারী

সৈয়দপুরে সাংবাদিকের বাসায় দুঃসাহসিক চুরি

সৈয়দপুর নীলফামারী থেকে সৈয়দা রুখসানা জামান শানু : ইনডিপেনডেন্ট টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের সৈয়দপুর শহরের বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। গত বুধবার দুপুরে শহরের জসিমবাজার এলাকার বাসায় ওই চুরির ঘটনাটি ঘটে। ওই বাসা থেকে চোরেরা নগদ ৫৩ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে  বলে সাংবাদিক জসিম জানান। তিনি বাদী হয়ে স্থানীয় থানায় বৃহস্পতিবার একটি মামলা করেছেন।

জানা যায়, ঘটনার দিন বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে সাংবাদিক জসিম উদ্দিন তাঁর স্ত্রী মাহামুদা আক্তারকে সঙ্গে নিয়ে বাসা তালাবদ্ধ করে প্রতিবেশি এক মৃত্য ব্যক্তির দাফন কাফনে শহর থেকে দূরে বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী গ্রামের বকপাড়ায় যান। আর এরই ফাঁকে চোরেরা সাংবাদিক জসিম উদ্দিনের ফ্ল্যাট বাসার প্রধান কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এরপর বাসার ওয়্যারড্রপে রাখা নগদ ৫৩ হাজার টাকা, স্বর্নের দুটি চেইন, এক জোড়া কানের দুল ও একটি আংটি নিয়ে যায়। বিকেলে সাংবাদিক জসিম বাসায় এসে দেখতে পান প্রধান কলাপসিবল গেট খোলা। পরে বাসার রুমে ঢুকে চুরির ঘটনাটি বুঝতে পারেন। সঙ্গে সঙ্গে তিনি ঘটনাটি সৈয়দপুর থানা পুলিশসহ সহকর্মীদের অবগত করেন। 

খবর পেয়ে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান পাশা, ইন্সপেক্টর (তদন্ত) আবুল হাসনাত খান, উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমান, সহকারি টাউন উপ-পরিদর্শক (এটিএসআই) মো. মোস্তাক আলী ঘটনাস্থলে ছুটে আসেন। এদিকে, দিনেদুপুরে শহরের আবাসিক এলাকার একটি বাসায় এ ধরনের দূর্র্ধষ চুরি ঘটনায় শহরবাসীর মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। চুরির এ ঘটনায় সাংবাদিক জসিম উদ্দিন বাদী হয়ে স্থানীয় থানায় বৃহস্পতিবার একটি মামলা করেছেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করা হয়েছে। এলাকাবাসীর ধারনা মাদক আসক্ত যুবকেরা এ ধরনের ঘটনায় জড়িত।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা জানান, সাংবাদিক জসিম উদ্দিনের বাসায় চুরির মালামাল উদ্ধার ও জড়িতদের ধরতে পুলিশী তৎপরতা অব্যহত রয়েছে।