Opu Hasnat

আজ ১৩ ডিসেম্বর শুক্রবার ২০১৯,

কালকিনিতে পাইলিংয়ের অভাবে রাস্তা ভেঙ্গে যাচ্ছে, দূর্ভোগ চরমে মাদারীপুর

কালকিনিতে পাইলিংয়ের অভাবে রাস্তা ভেঙ্গে যাচ্ছে, দূর্ভোগ চরমে

খাল খননের ফলে পাইলিংয়ের অভাবে কালকিনি পৌর এলাকার চরঝাউতলা গ্রামের প্রায় ১৬শ‘ ৩৮ মিটার রাস্তা ভেঙ্গে খালে পড়ে যাচ্ছে। এতে করে চরম দূর্ভোগ পৌহাতে হচ্ছে স্থানীয় জনসাধারনের।

এলাকা সুত্রে জানাগেছে, কালকিনির প্রধান বাজারের পালপাড়া থেকে বেপারী বাড়ি পর্যন্ত রাস্তার নির্মান কাজ চলছে। এ রাস্তাটি মুলত সংরক্ষিত নারী আসনের এমপি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকীর বাড়ি সামনে দিয়ে চলে গেছে। এ রাস্তার পাশ দিয়ে পালরদি নদী থেকে একটি খাল খননের কাজ শেষ করে মেয়র বাড়ির সামনে দিয়ে চলে গেছে। কিন্তু এ খালটি খননের পর থেকেই রাস্তাটি দিনে-দিনে ভেঙ্গে খালে চলে যাচ্ছে। এতে করে এ রাস্তাটি ধীরে ধীরে বিলীন হওয়ার পথে বসেছে। এবং কি এই রাস্তাটি বর্তমানে পালিংয়ের অভাবে ভেঙ্গে আস্তে আস্তে ছোট হয়ে আসছে। রাস্তাটির পাশ দিয়ে দ্রুত পাইলিংয়ের কাজ না করা হলে সম্পুর্নরুপে খালের সাথে বিলিন হয়ে যাবে বলে স্থানীয়রা জানান। প্রতিদিন স্কুল ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেনী পেশার হাজার-হাজার লোকজন এই রাস্তা দিয়ে যাতায়াত করছে। এতে করে তারা প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েজন স্থানীয়রা জানান, আমাদের রাস্তার পাশ দিয়ে যদি পাইলিংয়ের কাজ না করা হয়। তাহলে রাস্তাটি ভেঙ্গে খালে পরে গিয়ে আমাদের যোগাযোগ সম্পুর্নরুপে বন্ধ হয়ে যাবে। আমাদের চরম ক্ষতির মুখে পরতে হতে পারে।

কালকিনি পৌরসভার মেয়র এনায়েত হোসেন বলেন, জনগনের সুবিধার্থে রাস্তাটির পাশে পালিংয়ের ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ ইয়াফি বলেন, রাস্তাটি পরিদর্শন করে পাইলিংয়ের ব্যবস্থা করে দেয়া হবে।