Opu Hasnat

আজ ২০ আগস্ট মঙ্গলবার ২০১৯,

ডিজিটাল বাজার এখন সৈয়দপুরে নীলফামারী

ডিজিটাল বাজার এখন সৈয়দপুরে

সৈয়দপুর নীলফামারী থেকে সৈয়দা রুখসানা জামান শানু : যান-জটের মেগা শহর ঢাকা চট্ট্রগ্রামের মানুষ অনলাইন শপিং এ অভ্যস্ত কিন্তু অভ্যস্ত নয় উপজেলা শহরের মানুষ। এসব জনপদের মানুষজন ১০ থেকে ১৫মিনিটের রাস্তা পায়ে হেঁটেই নিত্য হাট-বাজার সেরে নেন। কিন্তু তথ্য প্রযুক্তির সাথে বর্তমান প্রজন্ম নিজেকে জড়িয়ে রাখলেও সাধারণ মানুষ তা থেকে দূরেই রয়ে গেছেন। এত কিছু মাথায় রেখেও বর্তমান প্রজন্মের সৈয়দপুরের যুবক তালহা শামিম সাওদা ডট কম.বিডি (www.sawda.com.bd)|। নামে কয়েক মাস আগে গড়ে তুলেছেন অনলাইন শপিং বাজার। এটি এই জনপদে এই প্রথম অনলাইন শপিং । এই ওয়েব সাইটে গিয়ে প্রয়োজনীয় পন্য অর্ডার দিলেই ২ থেকে ৩০মিনিটের মধ্যেই সেই পণ্য নিয়ে হাজির হচ্ছে উদ্যোক্তরা।

সৈয়দপুরের এই অনলাইন বাজার সাওদা ডট কম থেকে পাওয়া যাচ্ছে ফুডিং পণ্য, ভ্যারাটিজের সকল আইটেম, কাপড়, খাবারসহ ব্যাকিং নিডস, বেভারেজ আইটেম, ব্রেকফাস্ট, বেবী প্রোডাক্ট, বেবি এসোসিয়েরিজ, বিউটি এবং হেল্থ বিষয়ক পণ্য, কুকিং, ডেইরিসহ আরো অনেক কিছু। পণ্য খরিদ করতে চাইলে গ্রাহককে উল্লেখিত ওয়েব সাইট থেকে পছন্দের পণ্য সিলেক্ট করে অর্ডার করতে হয় অথবা ওয়েবসাইটে উল্লেখিত নম্বরে (০১৭৮৮৯৭৩৩৩৩) কল করেও অর্ডার দিতে পারবেন। আপনি যদি সৈয়দপুরের বাসিন্দা হোন তাহলে ২৫ মিনিটেই মালামাল পৌছে দেওয়ার নিশ্চয়তা দিচ্ছে সাওদা ডট কমের যুবকরা। 

সৈয়দপুর নতুন বাবুপাড়া কলিম মোড়ের পাশেই সাওদা ডট কম অফিস থেকে চলছে এখন পর্যন্ত এর প্রাথমিক কার্যক্রম।  কথা হয় সাওদা.কম.বিডির উদ্যোক্তা তালহা শামিমের সাথে, তিনি জানান সারাদেশে জনপ্রিয় হচ্ছে অনলাইন বেচাকেনা সেক্ষেত্রে সৈয়দপুর কেনো বাদ যাবে বলেই সৈয়দপুরবাসীকে রোদ কিংবা বৃষ্টিতে ঝামেলা থেকে এড়াতেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। 

প্রতিদিন অর্ডার আসছে। সময় মত পণ্যও পৌছে দেওয়ার চেষ্টাও করছি আমরা। এখানে প্রতিটি পণ্যই ন্যায্য মূল্যে বিক্রি করা হয়। সর্বনিম্ন ৩শ থেকে অর্ডার দিলে মাত্র ২০ টাকা সার্ভিস চার্জে ২৫ মিনিটে পণ্য পৌছে দেওয়ার চেষ্টা আমাদের। আর এই সুবিধাটি সৈয়দপুরবাসী গ্রহন করতে পারবেন মাত্র কয়েকটি ক্লিকেই। আমাদের চেষ্টা হচ্ছে গুণগত পণ্য গ্রাহকের ঘরে পৌছে দেওয়া। উপজেলাবাসীর ব্যস্ত জীবন কে সহজ করতে এবং ঘরে বসেই সৈয়দপুরবাসী তার পছন্দের পন্য যাতে পেতে পারে সে জন্য সাওদা ডট কম  বিডি (www.sawda.com.bd)| এর যাত্রা। আশা করি আমরা সৈয়দপুরবাসীকে সেবা দিতে সক্ষম হবো।