Opu Hasnat

আজ ১৯ আগস্ট সোমবার ২০১৯,

দুর্গাপুরে সেপ্টিট্যাঙ্কের বিষাক্ত গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু নেত্রকোনা

দুর্গাপুরে সেপ্টিট্যাঙ্কের বিষাক্ত গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু

নেত্রকোনার দুর্গাপুরে সেপ্টিট্যাংকের নীচে নেমে সেন্টারিং খোলতে যাবার পর এক জাতীয়  বিষাক্ত গ্যাসে নিঃশাস বন্ধ হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের শান্তিপুর গ্রামের হাফিজ মিয়ার বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের অমর আলী তালুকদারের ছেলে মোস্তফা তালুকদার (৪৫) ও আবুল কাসেমের ছেলে শাহজাহান মিয়া (৩০)। 
 
এ নিয়ে দুর্গাপুর থানার এসআই সুমন দাস জানান, ওই শ্রমিকেরা প্রায় দেড় মাস পূর্বে সেপ্টিট্যাংকটির ঢালাইয়ের নির্মাণ কাজ করেছিলেন। পরে বুধবার দুপুরে তারা স্ব-ইচ্ছায় সেপ্টিট্যাংকে নীচে নেমে এ কাজের সেন্টারিং খুলতে গেলে ওই ট্যাংকে সৃষ্ট এক জাতীয় বিষাক্ত গ্যাসে নিঃশাস বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়। পরে দুর্গাপুর ফায়ার সার্ভিসের একটি দল রড দিয়ে টেনে ট্যাংকের ভেতর থেকে তাদের মরদেহ উপরে উদ্ধার করেন। এসময় একটি মোমবাতি জ্বালিয়ে ট্যাংকের ভিতরে নেয়ার পর বাতিটি নিভে যায় বলে ওই টিম নিশ্চিত হয় এখানে বিষাক্ত গ্যাস আসে এবং ঐ গ্যাসেই তাদের মৃত্যু হয়েছে।  

এ বিষয়ে কাহারো অভিযোগ না থাকায় লাশ মর্গে না পাঠিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে দুর্গাপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।