Opu Hasnat

আজ ২০ আগস্ট মঙ্গলবার ২০১৯,

সৈয়দপুরে কেন্দ্রীয় বাসটার্মিনাল জমি চাষের উপযোগি নীলফামারী

সৈয়দপুরে কেন্দ্রীয় বাসটার্মিনাল জমি চাষের উপযোগি

সৈয়দপুর নীলফামারী থেকে সৈয়দা রুখসানা জামান শানু : নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল বর্তমানে চাষ করা জমিতে পরিণত হয়েছে। ফলে বাস চালক ও যাত্রী সাধারণের দুর্ভোগের অন্ত নেই। দীর্ঘদিন এই অবস্থা চলে আসলেও চলতি বর্ষা মৌসুমে চরম বেহাল অবস্থায় পৌঁছেছে টার্মিনালটি।

সৈয়দপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল নীলফামারী জেলার আভ্যন্তরীন বিভিন্ন রুটের বাসসহ দিনাজপুর, রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, বগুড়া, গাইবান্ধা, সিরাজগঞ্জ ও বিভিন্ন জেলার বাস চলাচল করে। কিন্ত বাসটার্মিনালের বেহাল অবস্থার কারণে বাস চালক গাড়ি নিয়ে দাঁড়াতে পারছেন না। যাত্রীরাও কাদা-পানির কারণে গাড়িতে উঠতে পারছেন না। ফলে এসব গাড়ি প্রধান সড়কের উপর দাঁড় করিয়ে যাত্রী ওঠানামা করা হচ্ছে। এতে করে ছোট-বড় দুর্ঘটনাও ঘটছে।

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন জানান, বাসটার্মিনাল মেরামত ও সংস্কার করার জন্য জেলা প্রশাসন ও সৈয়দপুর পৌরসভার মেয়রকে বহুবার আবেদন জানানো হয়েছে। কিন্তু মেরামত বা সংস্কার করা হচ্ছে না বাসটার্মিনালটি। 

বাস চালক হারুন-অর-রশীদ, আজগার আলী জানান, বাসটার্মিনাল বর্তমানে বাস দাঁড় করানো ও যাত্রীদের ওঠানামার মতো অবস্থায় নেই। কাদাপানি ও গর্তের কারণে প্রধান সড়কে বাধ্য হয়ে যাত্রী ওঠানামা করতে হচ্ছে।

সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার জানান, এবছর  পৌরসভার বাজেটে বাসটার্মিনাল, ট্রাক টার্মিনাল নির্মাণের জন্য বরাদ্দ রাখা হয়েছে। আশাকরি খুব শিগগিরই কাজ শুরু হলে বাস চালক ও যাত্রী সাধারণের আর দুর্ভোগ আর থাকবে না।