Opu Hasnat

আজ ১৭ জুলাই বুধবার ২০১৯,

ফরিদপুরে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত ফরিদপুর

ফরিদপুরে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

“জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর : প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে ফরিদপুরে পালিত হলো বিশ্ব জনসংখ্যা দিবস।
  
এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বনাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকী, সহকারী পরিচালক ডাঃ মোঃ ছানোয়ার হোসেন খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকার্ত মোঃ কামরুল হাসান প্রমুখ। বক্তারা বলেন, দেশে যে দ্রুত গতিতে জনসংখ্যা বাড়ছে সেই চাপ নিয়ন্ত্রনে কাজের গতি আরো বাড়াতে হবে। নইলে আগামী দিন গুলোতে ভবিষৎ প্রজন্মকে এর চড়া মাশুল দিতে হবে বলে তারা বক্তব্য তুলে ধরেন।