Opu Hasnat

আজ ২৩ অক্টোবর বুধবার ২০১৯,

দৃষ্টান্ত স্থাপন করলেন সৈয়দপুরে এলাকাবাসী নীলফামারী

দৃষ্টান্ত স্থাপন করলেন সৈয়দপুরে এলাকাবাসী

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারীর সৈয়দপুর থেকে : মানুষ মানুষের জন্য এমন দৃষ্টান্ত স্থাপন করেছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড কয়ানিজপাড়া এলাকাবাসী। নিজেদের প্রয়োজনে নিজেরাই জমি ও মাটি এবং নিজেদের শ্রম দিয়ে ৩শ’ মিটার রাস্তা প্রায় ৮ ফুট চওড়া করে তৈরি করে। 

এলাকাবাসী সূত্র হতে জানা যায়, সৈয়দপুর শহরের কয়ানিজপাড়া এলাকায় একটি রাস্তা দীর্ঘদিন থেকে চরম দূরাবস্থায় পতিত হয়েছিল। যাতায়াত করা খুবই দূরহ হয়ে পড়েছিল। এমতাবস্থায় এলাকাবাসী নিজেরাই সিদ্ধান্ত নেয় যে নিজেরাই রাস্থা তৈরী করে ফেলবে। সিদ্ধান্তনূযায়ী আফসার আলীর বাড়ি থেকে শুরু করে পূর্বের বিগবন ড্রেন পর্যন্ত ওই রাস্তাটি নির্মাণে উদ্যোগী হয়ে কয়েকজন ব্যক্তি রাস্তাা তৈরিতে নেমে পড়ে। এর প্রেক্ষিতে গোলাম মোস্তফা, রূপালী, ফজলু, নজির, লিটন, আফসার আলী প্রমুখ এলাকার ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টুকে নিয়ে শুরু করলেন রাস্তা নির্মাণ কাজ। 

এলাকাবাসী ও জমিদাতাদের সাথে কথা হলে আফসার আলী এ ব্যাপারে বলেন, আমরা আমাদের সাধ্যমত জমি ও মাটি দিয়ে কাচা রাস্তাটি তৈরি করলাম। এখন সময়ের দাবি সৈয়দপুর  পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের প্রতি অচিরেই এ রৈীকৃত কাচা রাস্তাটি পাকা করে আমাদের উপহার দিবেন তিনি। ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু জানান, অল্প সময়ের মধ্যে রাস্তাটিকে পাকা করা হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আমরা সর্বাত্বক প্রচেষ্টা করবো। এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার বলেন, জমিদাতারা একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন। তাদের সহযোগিতায় অতিদ্রুত রাস্তাটি পাকা করার ব্যবস্থা নেয়া হবে।