Opu Hasnat

আজ ১৮ অক্টোবর শুক্রবার ২০১৯,

দেশসেরা রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের বর্নাঢ্য আনন্দ শোভা যাত্রা রংপুর

দেশসেরা রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের বর্নাঢ্য আনন্দ শোভা যাত্রা

রেজওয়ান হোসেন সুমন : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এ শিক্ষার গুনগত মান সহ সার্বিক বিষয়ের উপর মূল্যায়নের ভিত্তিতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারগরি) ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট এবং শ্রেষ্ঠ শিক্ষার্থী (কারিগরি) ইভেন্টে ইন্সটিটিউটের ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী সুরঞ্জন দাস।

কারিগরি অঙ্গনের দেশসেরা প্রতিষ্ঠান ও শিক্ষার্থী'র শ্রেষ্ঠত্ব অর্জন করায় ০৬ জুলাই (শনিবার) সকাল ৯ টায় ইন্সটিটিউটের শিক্ষক-কর্মচারি, শিক্ষার্থী, রোভার স্কাউট-গার্লইন রোভার স্কাউট সদস্য, রেডক্রিসেন্ট ইয়ুথ ও ছাত্রলীগ কর্মীদের অংশগ্রহনে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাস থেকে থেকে একটি বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী মোঃ খালেদ হোসেন এর নেতৃত্বে রংপুর বিভাগীয় কমিশনারের কর্যালয়ের উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ আশরাফুল ইসলাম বেলুন উড়িয়ে উক্ত বর্নাঢ্য আনন্দ শোভা যাত্রা'র উদ্বোধন করে শুভেচ্ছা জানিয়ে বলেন এ শ্রেষ্ঠত্বের স্থান ধরে রাখতে হবে, সকলের দ্বায়িত্ব আরো বেড়ে গেলো। পরে আনন্দ শোভাযাত্রাটি ইন্সটিটিউট ক্যাম্পাস প্রাঙ্গন থেকে বের হয়ে বঙ্গবন্ধুর মুরাল চত্ত্বর হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনারায় ইন্সটিটিউট ক্যাম্পাসে এসে শেষ হয়।

জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা জেলা এবং বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় সফলতার সাথে শ্রেষ্ঠ রোভার স্কাউট গ্রুপ ইভেন্টে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) ও রোভার স্কাউট লিডার ইভেন্টে- মহাদেব কুমার গুন- জুনিয়র ইন্সট্রাক্টর নন-টেক বাংলা বিভাগ ও রোভার স্কাউট লিডার, শ্রেষ্ঠ লোক নৃত্য ইভেন্টে- মোঃ ডাবলু মিয়া, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ইভেন্টে -রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট শ্রেষ্ঠত্ব অর্জন করে ১৯-২০ জুন জাতীয় পর্যায়ে অংশগ্রহন করে তার মধ্যে কারিগরি অঙ্গনের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শিক্ষার্থীর দেশসেরা শ্রেষ্ঠত্ব অর্জন করে এ ইন্সটিটিউট।

ইন্সটিটিউটের দেশসেরা এ অর্জনের পিছনে যাদের অক্লান্ত পরিশ্রম ছিলো তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ খালেদ হোসেন ইন্সটিটিউটের সকল শিক্ষক- কর্মচারী ও শিক্ষার্থী সহ উত্তরবঙ্গবাসীকে শুভেচ্ছা জানান। 

তিনি বলেন, রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের এ অর্জন রংপুর বাসীর গর্ব ও অহংকার। রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর এ সাফল্য মন্ডিত এ অর্জনে আনন্দে উদ্ভাসিত রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট পরিবার।