Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

ঝালকাঠিতে শহীদ মুক্তিযোদ্ধার নামে বরাদ্দকৃত জমি দখলের চেষ্টা ঝালকাঠি

ঝালকাঠিতে শহীদ মুক্তিযোদ্ধার নামে বরাদ্দকৃত জমি দখলের চেষ্টা

ঝালকাঠিতে শহীদ মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা করেছে এক ছাত্রলীগ নেতাকে নিয়ে মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী। এ ঘটনায় ঝালকাঠি সদর থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, শহরের আমতলা রোডের শহীদ মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সিকদার (১৬৭১) এর বিধবা স্ত্রী মোসাঃ আনোয়ারা বেগমের নামে  ১০ শতাংশ জমি বন্দোবস্ত দেয় জেলা প্রশাসন। ওই জমিতে তিনি ঘর তুলে বসবাস করছেন। প্রতিবেশী মাদক সেবী, বিক্রেতা ও সাজাপ্রাপ্ত আসামী লক্ষণ সিং, খোকন সিং কথিত ছাত্রলীগ নেতা আজিম তালুকদারের বাহিনী নিয়া রোববার সকাল ১০ টায় জোর জবর দখলের চেষ্টা করে। বিষয়টি তাৎক্ষনিক জেলা প্রশাসককে জানালে তার হস্তক্ষেপে এবং স্থানীয়দের তোপের মুখে পড়ে পালিয়ে যায়। এসময় তার কোমরে কালো রংয়ের একটি পিস্তল ছিলো বলে অভিযোগে উল্লেখ করা হয়। 

আনোয়ারা বেগমের পুত্র আসিফ সিকদার জানান, মাদকসেবীদের সাথে মিশে মুক্তিযোদ্ধার জমি দখল করে মাদকসেবনের নিরাপদ স্থান তৈরী করতে চেয়েছিলো। ঝালকাঠি শহরের এক ধনাঢ্য ব্যক্তির প্রশ্রয়ে আজিম বেপরোয়া চলাফেরা করছে। পালিয়ে যাবার সময় ওই জমি ছেড়ে দেবার জন্য আমাদের হুমকিও দিয়েছে। এঘটনায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার আতঙ্কগ্রস্ত হয়ে সরকারের কাছে নিরাপত্তার দাবী জানিয়েছেন তিনি।