Opu Hasnat

আজ ১৭ জুলাই বুধবার ২০১৯,

চুয়াডাঙ্গায় আটক স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় আটক স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্ট দিয়ে ভারতে পাচারের সময়  স্বর্ণের বারসহ আটক মামলায় দেলোয়ার হোসেন কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজা প্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন ফরিদপুর জেলার বোয়াল মারি উপজেলার চরবর্ণি গ্রামের ওমেদ শেখের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ জুন সকালে যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্ট দিয়ে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে।  পরে তারা সেখানে অবস্থান করে। সন্দেহ জনক ভাবে ঘোরা ফেরার সময় দেলোয়ার হোসেন নামের এক যাত্রীকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের টিম তাকে আটক করে। পরে তার কাছে থাকা ট্রলি ব্যাগ তল্লাশি করে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করে।

এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ এর ১৩৯ ধারায় একটি মামলা করে।

মামলার তদন্ত কর্মকর্তা দামুড়হুদা এসআই কামরুল হাসান তদন্ত শেষে একজনকে অভিযুক্ত করে ২০১৮ সালের ৩১ আগষ্ট আদালতে চার্জশিট দাখিল করেন। ১৩ জন সাক্ষীর মধ্যে ৮ জন সাক্ষীর  সাক্ষ্য গ্রহণ শেষে  আজ রোববার বিকালে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রবিউল ইসলাম আসামির উপস্থিতি এ রায় ঘোষণা করেন। রায়ে আসামিকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। বিকালে তাকে পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়।