Opu Hasnat

আজ ১৩ ডিসেম্বর শুক্রবার ২০১৯,

মাথাভাঙ্গা নদী থেকে অবৈধ কোমর ও কচুরিপানা অপসারণ করলেন জেলা প্রশাসক চুয়াডাঙ্গা

মাথাভাঙ্গা নদী থেকে অবৈধ কোমর ও কচুরিপানা অপসারণ করলেন জেলা প্রশাসক

চুয়াডাঙ্গা ও দামুড়হুদা মাথাভাঙ্গা নদী থেকে নিজ হাতে অবৈধ কোমর ও কচুরিপানা অপসারণ করলেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। তিনি বলেন, বিশেষ করে মাথাভাঙ্গা ও ভৈরব নদী থেকে অবৈধ কোমর ও কচুরিপানা অপসারণ করা হচ্ছে। 

শুক্রবার সকাল ৯টায় জেলার চুয়াডাঙ্গার ভিমরুল্লাহ ও দামুড়হুদার বিষ্ণুপুর এলাকায় ওই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক। কার্যক্রমে অংশ নেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা ওয়াশীমুল বারী, দামুড়হুদা উপজেলা নির্বাহি কর্মকর্তা দীপ্তিময়ী জামান, দামুড়হুদা উপজেলা মৎস অফিসার সেলিম রেজা, সহকারি মৎস অফিসার আযুব আলী, প্রশাসনের কর্মকর্তারা। 

এছাড়াও এই কাজে  অংশ নেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য সাবেক যুবলীগ নেতা শফিউল কবির ইউসুফ, দামুড়হুদা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সহিদুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন, দামুড়হুদা ইউপি চেয়ারম্যান শরিফুল আলম মিল্টন, উপজেলা আওয়ামীলীগ নেতা সেলিম উদ্দীন বগা,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হযরত আলী,  স্থানীয় জনপ্রতিনিধিরা। 

জেলার নদ-নদীর নাব্যতা ফিরিয়ে আনা ও বিলুপ্ত প্রায় বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ সংরক্ষণ করতে ওই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক। এসময় নদী থেকে অপসারন করা কোমরের সরঞ্জাম আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।