Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

দুর্গাপুরে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন কৃষি সংবাদনেত্রকোনা

দুর্গাপুরে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

নেত্রকোনার দুর্গাপুরে চলতি বোরো মৌসুমে কৃষকদের উৎপাদিত ধান সরকারী খাদ্য গুদামের মাধ্যমে ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। 

বিরিশিরি উপজেলা খাদ্য গুদাম চত্তরে বৃহস্পতিবার বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ১ হাজার থেকে ৫শ কেজি করে ধান ক্রয় শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ইউএনও ফারজানা খানম, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নাজমুল হাসান, আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, খাদ্যগুদাম কর্মকর্তা (ভারঃ) হাসান তারিকুর রহমান, উপজেলা যুবলীগ সহ:সভাপতি সুমন চৌধুরী প্রমূখ। উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ ইলিয়াছ আহম্মেদ জানান, এ মৌসুমে ১ হাজার ৪৯৪ মেট্রিক টন ধান, ১ হাজার ৩২৬ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩শত মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে। তবে প্রথম পর্যায়ে ৫৬০টন, দ্বিতীয় পর্যায়ে ৯৩৪ টন ধান আগামী ৩১ আগষ্ট এর মধ্যে তালিকা ভুক্ত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। 

ধানক্রয় উদ্বোধন পুর্ব আলোচনায় এমপি মানু মজুমদার বলেন, সারাদেশে কৃষকদের উৎপাদিত ধান কৃষকগন যাতে ন্যয্য মুল্য পায়, বাংলাদেশে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল খাদ্য গুদাম গুলোতে চাহিদা অনুযায়ী ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন। সে আলোকেই প্রান্তিক কৃষকদের কথা চিন্তা করে তালিকা অনুযায়ী স্থানীয় ভাবে ধান ক্রয়ের সিদ্ধান্ত নিয়েছি।