Opu Hasnat

আজ ২১ জুলাই রবিবার ২০১৯,

লাইট হাউস ফরিদপুরের টেকসই পরিকল্পনা বিষয়ক অবহিতরণ সভা ফরিদপুর

লাইট হাউস ফরিদপুরের টেকসই পরিকল্পনা বিষয়ক অবহিতরণ সভা

দেশের ঝুঁকিপুর্ণ এবং অবহেলিত যৌন কমীদের মানবাধিকার এবং টেকসই স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের লক্ষ্যে সদর হাসপাতালের সম্মেলন কক্ষে বুধবার অনুষ্ঠিত হলো ‘স্থানীয় পর্যায়ে টেকসই পরিকল্পনা অবহিকরণ’ র্শীষক সভা। সভায় সভাপতিত্ব করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আফজাল হোসেন। লাইট হাউস ফরিদপুরের জেলা ব্যবস্থাপক মো. কবির হুসাইন এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. এনামুল হক। সভায় পাওয়ার পয়েন্ট প্রজেন্টেশন তুলে ধরেন লাইট হাউসের উপ নির্বাহী প্রধান মো. এস. এম. তারিক। আলোচনায় অংশগ্রহণ করেন এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য কর্মীসহ ঝুকিঁপুর্ন জনগোষ্ঠির প্রতিনিধিগণ।

সভায় ডেমিয়েন ফাউন্ডেশনের প্রজেক্ট ডিরেক্টর শেখ মইনউদ্দিন বলেন, জেলার রথখোলা এবং সিন্ডবি ঘাট যৌন পল্লীর প্রত্যেক যৌন কর্মীর যক্ষা প্রতিরোধে ডেমিয়েন ফাউন্ডেশন ফরিদপুর তাদের  নিয়মিত পরীক্ষা অব্যাহত রাখবে।

প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুল হক বলেন, যৌন কর্মীদের কল্যাণে যেসকল প্রতিষ্ঠান কাজ করছে তাদের সম্মিলিতভাবে সমন্বয় করে কাজ করতে হবে তবেই প্রকৃত লক্ষ্য অর্জিত হবে।

সভাপতির বক্তব্যে ডা. মো. আফজাল হোসেন বলেন, যৌন কর্মীদের প্রকৃত কল্যাণ হবে যদি তাদের যৌন পেশা থেকে সরিয়ে এনে সাধারণ পেশা নিশ্চিত করা যায়।

সভায় বক্তাগন যৌন কর্মীদের মানবাধিকার ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করনে যার যার প্রতিষ্ঠান থেকে তাদের করণীয় যথা যথা সম্পাদেনর প্রত্যয় ব্যক্ত করেন।