Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

আইসিটি অ্যাওয়ার্ড তরুণদের উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী জাতীয়

আইসিটি অ্যাওয়ার্ড তরুণদের উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) পক্ষ থেকে দেওয়া আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে তথ্য প্রযুক্তির ব্যবহার সাধারণের মাঝে ছড়িয়ে দেওয়ার আন্তর্জাতিক স্বীকৃতি এ পুরস্কার। আর পুরস্কার হাতে নিয়ে তা উৎসর্গ করলেন দেশের তরুণ শ্রেণীকে। 

নিউইয়র্কে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় আইটিইউ’র মহাসচিব হুলিন ঝাও এই পুরস্কার তুলে দেন শেখ হাসিনার হাতে। জাতিসংঘ সদর দফতরে পুরস্কারজয়ীদের সম্মানে আয়োজন করা হয় বিশেষ নৈশভোজেরও।

জাতিসংঘে নতুনভাবে গৃহীত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনকে তরান্বিত করতে যাদের কার্যক্রম পাথেয় হয়ে থাকবে তাদেরই পুরস্কৃত করলো আইটিইউ। বিশ্বের আরো কয়েকটি দেশের রাষ্ট্র বা সরকার প্রধান, জাতিসংঘের বর্তমান ও অতীতের নেতৃত্বরা রয়েছেন এই তালিকায়।

পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অব্যাহত প্রচেষ্টার পথে এটি একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি। 

আইটিইউকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘পুরস্কৃত হয়ে আমি গভীরভাবে সম্মানিত বোধ করছি।’

বাংলাদেশের যুব শ্রেণিকে এই পুরস্কার উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের প্রতিটি নাগরিকের কাছে তথ্য প্রযুক্তির সেবা পৌঁছে দিতে কাজ করছে, যাতে কেউ একজনও পিছিয়ে না থাকে। একটি টেকসই উন্নত ভবিষ্যত বিনির্মাণে সবাইকে হাতে হাত ধরে কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।