Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

দুর্গাপুরে সাংবাদিক কে মারধর, ক্যামেরা ভাংচুর : গ্রেফতার ১ মিডিয়ানেত্রকোনা

দুর্গাপুরে সাংবাদিক কে মারধর, ক্যামেরা ভাংচুর : গ্রেফতার ১

নেত্রকোনার দুর্গাপুরে পল্লীবিদ্যুৎ সংযোগ নিয়ে ফলোআপ নিউজ সংগ্রহ করতে গেলে কতিপয় দালাল চক্রের অতর্কিত হামলার শিকার হয়েছেন স্থানীয় সাংবাদিক রিফাত আহমেদ রাসেল। 

আহত সাংবাদিক রিফাত আহমেদ জানান,  মঙ্গলবার সকালে নিউজের ফলোআপ সংগ্রহ গেলে দুর্গাপুর উপজেলার বানিয়াপাড়া গ্রামের দালাল চক্র তাঁর উপর অতকৃত হামলা চালায়। এসময় তার সঙ্গে থাকা ক্যামেরা, ট্রাইপড ও মোটর সাইকেল ভাংচুর করে। ওই গ্রামে বিদ্যুৎ এনে দেয়ার নাম করে চিহ্নিত দালাল চক্রের সদস্য আব্দুল বারেক, শফর উদ্দিন ও মো. ইব্রাহিম লাখ লাখ টাকা হাতিয়ে নেয় প্রায় ৩শত গ্রাহকের কাছ থেকে। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় বিদ্যুৎ সংযোগ এবং টাকা কোনটাই না পেয়ে ভুক্তভোগী আবুল কালাম গ্রামের ১৮০ জনের পক্ষে বাদী হয়ে গত ২৬ এপ্রিল ওই গ্রামের দালালদের বিরুদ্ধে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ করেন। এ নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় নিউজ প্রকাশিত হলে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে ইতোমধ্যে ওই গ্রামে বিদ্যুৎ সংযোগও দেয়া শুরু হয়েছে। এরই ‘‘ফলোআপ’’ নিউজ সংগ্রহ করতে গেলে ওই দালালচক্র অতর্কিতে হামলা চালায় দৈনিক বাংলাদেশের খবর ও ৭১টিভির সাংবাদিক রাসেল এর উপর।

এ ঘটনায় নেত্রকোনা, দুর্গাপুর ও কলমাকান্দা প্রেসক্লাবের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানিয়েছেন। এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, আহতের ঘটনা সত্য, আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ওই এলাকায় পুলিশ পাঠিয়ে ইব্রাহিম নামে একজন কে আটক করেছি। অভিযোগ পেলে দ্রুত পরবর্তি পদক্ষেপ গ্রহন করা হবে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।