Opu Hasnat

আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ২০১৯,

মোল্লাকান্দিতে আ’লীগ নেতার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির অভিযোগ মুন্সিগঞ্জ

মোল্লাকান্দিতে আ’লীগ নেতার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির অভিযোগ

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদকের আজাহার মোল্লার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির অভিযোগ দায়ের হয়েছে। ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক আজাহার হোসেন মোল্লা গংদে স্থানীয় ৮নং ইউপি সদস্য স্বপণ বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় এ চাদাবাঁজির অভিযোগ দায়ের করেছে।

ইউপি সদস্য স্বপন জানান, কংশপুর গ্রামের মোস্তফা মোল্লার ছেলে আজাহার মোল্লা তার লোক দিয়ে রজতরখো নদীতে র্দীঘদিন যাবত চাদাবাঁজি করে আসছে। নদীতে চলাচল কারী প্রতিটি বাল্কহেট থেকে প্রতিদিন জোর পুর্বক ৫০০ থেকে ১০০০ টাকা চাঁদা নেয় সে, না দিলে শ্রমিক ও মালিকদেরকে মারধর করে। অতি সম্প্রতি আগ্নেআস্ত্র ও ধারালো অস্ত্র-পাতি নিয়ে নিয়ে আমার একটি বালু ভরাটের প্রজেক্টে আজাহার মোল্লা ও তার সন্ত্রাসী বাহিনি গিয়ে ১ লক্ষ টাকা দাবী করেন। স্থানীয় ঢালীকান্দি গুচ্ছ গ্রামের পাশে রজতরেখা নদী দিয়ে সেরাজাবাদ নতুন মাদরাসা তৈরির কাজ চলছে সেখানে আমি বালু ভরাট করার কাজ চলছিল। 

এ সময় চাঁদা না দেয়ায় আমার অনুপস্থিতিতে বালু ভরাটের ড্রেজারের লোকজনদের মারধর করে এবং আমাকে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় আমি বাদী হয়ে আজাহারসহ তার সহযোগিদের নামে সদর থানায় লিখিত অভিযোগ করেছি। 

এদিকে, সরেজমিনে গিয়ে জানা গেছে, ড্রেজার মালিক ফারুক, মোসলেম, শিপন গ্রুপ চাঁদা না পেয়ে আমাদের ড্রেজারের স্টাফদের মারধর করেছে। এ সময় মকবুল, দুদু নামের ২জন ড্রেজার স্টাফ গ্ররুত্বর আহত হন। তারা হুমকি দিয়ে গেছে ড্রেজার চালাতে হলে আজাহার মোল্লাকে ১ লক্ষ টাকা চাঁদা দিতে হবে।  

এ ব্যাপারে জানতে চাইলে আজাহার মোল্লা বলেন, এ ঘটনার সাথে অন্য এলাকার মানুষ জড়িত। এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। রাজনৈতিক ভাবে প্রতিহত করার চেষ্টা করা হচ্ছে। 

মুন্সীগঞ্জ সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এসআই) মো: মহিউদ্দিন বলেন, চাঁদাবাজী ও মারধরের ঘটনায় রোববার (২৩ জুন) ইউপি সদস্য মো.স্বপন একটি লিখিত অভিযোগ সদর থানায় দিয়েছেন। এ অভিযোগের বিষয়টি সরেজমিনে তদন্ত চলছে। তদন্ত শেষে চাঁদাবাজ মোল্লাকান্দি ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদকের আজাহার মোল্লা ও তার সন্ত্রাসী বাহিনির বিরুদ্ধে গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের অন্যান্য খবর