Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সৈয়দপুর পৌরসভার ১৪১ কোটি ৫১ লাখ টাকার বাজেট ঘোষণা নীলফামারী

সৈয়দপুর পৌরসভার ১৪১ কোটি ৫১ লাখ  টাকার বাজেট ঘোষণা

সৈয়দা রূখসানা জামান শানু নীলফামারীর সৈয়দপুর থেকে : নীলফামারীর ১ম শ্রেণির সৈয়দপুর পৌরসভার ২০১৯-২০ সালের জন্য ১শ’ ৪১ কোটি ৫১ লাখ ৪৩ হাজার ৮১৬ টাকার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে (২৪ জুন) পৌরসভা চত্বরে সাংবাদিক ও সুধীজনদের উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার। বাজেট অনুষ্ঠানটি স্থানীয় ক্যাবল টিভির মাধ্যমে সরসরি সম্প্রচার করা হয়। 

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে রাজস্ব খাতে কর বাবদে ৬ কোটি ৩২ লাখ ৪৫ হাজার ৩৫৭ টাকা, রেইট (হার) ৬ কোটি ১৭ লাখ ৭৭ হাজার ৬৫৩ টাকা, স্থাবর সম্পতি হতে আয় ২ কোটি টাকা, বেতন ভাতাসহ অন্যান্য খাতে সরকারি অনুদান ১ কোটি ৮৩ লাখ ৪১ হাজার ২৪৪ টাকা, পানি শাখার আয় ১ কোটি ৩৭ লাখ ৮২ হাজার ৮৬১ টাকা এবং ব্যয় ধরা হয়েছে সম্মানী ভাতা ও ভ্রমন ভাতা বাবদ ৬৫ লাখ টাকা, শিক্ষা ও সংস্কৃতিক ব্যয় ৪১ লাখ টাকা, স্বাস্থ্য ও পয়: প্রনালী পরিস্কার বাবদ ১ কোটি ২৪ লাখ টাকা, ইপিআই খরচ ১০ লাখ টাকা, বৃক্ষরোপন ১০ লাখ টাকা, গরিব-দুখীদের সাহায্য ও অনুদান বাবদ ৩২ লাখ টাকা, রাস্তার বাতিসহ অনুসাঙ্গিক খরচ ১ কোটি ৫২ লাখ ১০ হাজার টাকা, ধর্মীয় অনুষ্ঠানে অনুদান ৫ লাখ টাকা।

এছাড়া উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে উন্নয়ন সহায়তা তহবিল ২ কোটি টাকা, বিশেষ অনুদান ১ কোটি টাকা, বিভিন্ন সংস্থার কাছ থেকে অনুদান ২ কোটি টাকা, এমজিএসপি কর্তৃক প্রকল্প কাজের মঞ্জুরী ১০০ কোটি টাকা, ইএনডিপি কর্তৃক প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ১ কোটি টাকা এবং সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে পৌর কমিউনিটি সেন্টার নির্মাণ ৬ কোটি ১৮ লাখ টাকা, বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ ৩ কোটি টাকা, আধুনিক কসাইখানা নির্মাণ ৩ কোটি টাকা, সুইপার কলোনী নির্মাণ ২ কোটি টাকা, সড়ক, নালা সংস্কার, ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন খাতে সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে।