Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ৫ মৌলভীবাজার

কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ৫

উপবন এক্সপ্রেসের ৫টি বগি লাইনচ্যুত হয়ে নারীসহ ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ট্রেনটির প্রায় দুই শতাধিক যাত্রী। 

রোববার (২৩ জুন) রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন ছেড়ে যাওয়ার পরপরই দুর্ঘটনা কবলিত হয় ট্রেনটি। তাৎক্ষণিকভাবে নিহতদের নামপরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, দুর্ঘটনা কবলিত হয়ে ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি ছিটকে মনছড়া ব্রিজের নিচে পড়ে যায়। আর দু'টি বগি পাশের ধানক্ষেতে ছিটকে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করে। পাশাপাশি সাতটি অ্যাম্বুলেন্সে করে আহতদের কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। 

পুলিশ সুপার (এসপি) মো. শাহজালাল ঘটনাস্থলে থেকে জানান, এখন পর্যন্ত ৬ মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানতে পেরেছি। উদ্ধার কাজ এখনো চলছে।

কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. নূরুল হক জানান, এখন পর্যন্ত এ হাসপাতালে নারীসহ ৪ জনের মরদেহ আনা হয়েছে। আহতাবস্থায় ভর্তি রয়েছে আরও ৬০ জন।

এদিকে খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম ঘটনাস্থল এবং হাসপাতাল পরিদর্শন করছেন।

কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক জানান, হতাহতদের উদ্ধার করে কুলাউড়া এবং মৌলভীবাজার হাসপাতালে পাঠানো হচ্ছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে। তবে কি কারণে এ দুর্ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্লিপার ভেঙে এ দুর্ঘটনা ঘটতে পারে।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের লোকো ইনচার্জ দুলাল চন্দ্র দাস বলেন, ঘটনাটি জানতে পেরেই জিআরপি পুলিশ, দমকল বাহিনী ছাড়াও কুলাউড়ার বিভিন্ন হাসপাতাল থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসেছে। এছাড়া একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।