Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

জঙ্গিবাদ দমনের মতো মাদককেও দেশ থেকে চিরতরে নির্মূল করা হবে : আইজিপি ফরিদপুর

জঙ্গিবাদ দমনের মতো মাদককেও দেশ থেকে চিরতরে নির্মূল করা হবে : আইজিপি

জঙ্গিবাদ দমনের মতো মাদকেও দেশ থেকে চিরতরে নিমূল করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী, বিপিএম (বার)। তিনি এক্ষেত্রে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন। 

তিনি আরো বলেন, মাদকের প্রধান রুট কক্সবাজার সেখানেও আমরা অভিযান শুরু করেছি। জড়িত সবাইকে বলছি আপনারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন। তিনি মাদকের সঙ্গে নিজেদের পুলিশের কেউ যদি সাথে জড়িত থাকে তাকেও কোন রকম ছাড় দেয়া বলে সাফ সাফ জানিয়েদেন সাংবাদিকদের কাছে।   

সোমবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানে কমিউনিটি পুলিশের উদ্যোগে সন্ত্রাস, মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

সমাবেশে ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী, বিপিএম (বার)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, জেলা পরিষদেও চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন মৃধা, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশারফ আলী, জেলা আওয়ামী সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন প্রমুখ। 

এরআগে প্রধান অতিথি কমিউনিটি পুলিশের উদ্যোগে একটি র‌্যালীর উদ্ধোধন ও নারী পুলিশ সদস্যদের জন্য নির্মিত ব্যারাকসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

এছাড়া অনুষ্ঠান শেষে মাদক থেকে আলোর পথে ফিরে আসা পুরুষ ও নারী সদস্যদের মাঝে ভ্যান গাড়ী ও সেলাই মেশিন বিতরন করেন তিনি।