Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

চট্টগ্রামের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ চট্টগ্রাম

চট্টগ্রামের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

চট্টগ্রামের চন্দনাইশ ও নোয়াখালী সদর উপজেলা পরিষদের  নবনির্বাচিত চেয়ারম্যান এবং চন্দনাইশ উপজেলা পরিষদের  নবনির্বাচিত  ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ  অনুষ্ঠান রোববার বিকেল ৩ টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২ জন চেয়ারম্যান ও ২ জন ভাইস চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। 

শপথ নেয়া চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা হলেন- চন্দনাইশ উপজেলা পরিষদের নবনির্বাচিত  চেয়ারম্যান মোহাম্মদ আবদুল জব্বার চেীধুরী, ভাইস চেয়ারম্যান  মৌলানা মোঃ সোলাইমান, মহিলা ভাইস চেয়ারম্যান কামেলা খানম ও  নোয়াখালী সদর উপজেলা পরিষদের  নবনির্বাচিত চেয়ারম্যান এ.কে.এম সামছুদ্দিন। 

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে ও জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার)  ইয়াছমিন পারভীন তিবরীজির সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন, বিভাগীয় কমিশনার অফিসের উপ-পরিচালক (স্থানীয় সরকার) নুসরাত সুলতানা ও জেলা প্রশাসক কার্যালয়ের  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন। শপথ গ্রহণ  অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন  তাদের নিজের অনুভূতি প্রকাশ করেন। শপথ গ্রহণ শেষে  উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। 

শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উপজেলা পরিষদের কার্যক্রম আরো দৃশ্যমান করতে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও সম্পৃক্ত করে সামাজিক মর্যাদা দিয়েছেন। যারা শপথ গ্রহণ করেছেন তারা দায়িত্ব অনুযায়ী পদ-পদবী নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব, বিভাগীয় কমিশনার ও ডিসিসহ বিভিন্ন দপ্তর প্রধানদের কাছে যেকোন বিষয়ে চিঠি লিখলে তা হবে বৈধ। শপথ নেয়ার আগে তা করলে হবে অবৈধ। শপথ নেয়ার পর আপনারা বৈধতা পেলেন এবং  সরকার, রাষ্ট্র ও জনগনের কাছে অঙ্গীকারাবদ্ধ। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো।