Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

গোয়ালন্দে চলন্ত ট্রাকে চুরি চক্রের এক সদস্য গ্রেপ্তার রাজবাড়ী

গোয়ালন্দে চলন্ত ট্রাকে চুরি চক্রের এক সদস্য গ্রেপ্তার

মাল বোঝাই চলন্ত ট্রাকে স্পীড ব্রেকার থেকে উঠে মালামাল চুরি চক্রের এক সদস্যকে রবিবার আটক করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। 

আটককৃত ব্যাক্তির নাম আব্দুস সালাম (৩২)। সে গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের স্বরূপার চক গ্রামের মৃত মাসুদ ফকীরের ছেলে। এসময় চলন্ত ট্রাক থেকে চুরি করা ৭ টি গ্যাস সিলিন্ডার উদ্ধার করে পুলিশ।

চুরি হওয়া গ্যাস সিলিন্ডার বোঝাই ট্রাক চালক মোঃ সোলাইমান জানান, তিনি বাগেরহাট জেলার মংলা থেকে প্রতিমা ওয়েল এন্ড গ্যাস লিমিটেডের ৫৬০ টি গ্যাস সিলিন্ডার বোঝাই করে শনিবার দিবাগত রাতে মানিকগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন। রবিবার ভোরে গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্ত্বর এলাকার বিআইডব্লিউটিসি’র ওয়েস্কেলে তার ট্রাকটি ওজন করার সময় দেখেন ট্রাকে ৭টি গ্যাস সিলিন্ডার চুরি হয়ে গেছে। এসময় দৌলতদিয়া ঘাটে তার পরিচিত কয়েকজনকে বিষয়টি জানান। এ পরিস্থিতিতে তিনি দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে এসে সিরিয়ালে আটকা পরেন। এসময় তিনি জানতে পারেন দৌলতদিয়া অন্তজেলা ট্রাক চালক ইউনিয়ন অফিসের সামনে ৭টি গ্যাস সিলিন্ডারসহ এক চোরকে স্থানীয়রা আটক করেছে। তিনি দ্রুত সেখানে গিয়ে তার চুরি যাওয়া গ্যাস সিলিন্ডারগুলি সনাক্ত করেন।

আটক হওয়া চোর আব্দুস সালাম স্বীকার করে জানান, তিনিসহ তার সহযোগীরা ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রীজ এলাকার স্পীড ব্রেকার থেকে চলন্ত ট্রাকে উঠে গ্যাস সিলিন্ডারগুলো রাস্তার পাশে ফেলে দেয়। এরপর গোয়ালন্দ রেলগেট এলাকার স্পীড ব্রেকারে ট্রাকটি আবারো গতি কমালে তারা নেমে যান। পরে ফেলে দেয়া সিলিন্ডারগুলো তুলে নিয়ে বিক্রির জন্য দৌলতদিয়ায় নিয়ে গিয়েছিলেন।

বিভিন্ন সূত্রের সাথে কথা বলে জানা যায়, মহাসড়কের বিভিন্ন স্থানে স্থাপিত স্পীডব্রেকারে পন্যবাহী ট্রাক গতি কমালে পেছন দিয়ে চোরের দল ওই ট্রাকে উঠে ট্রাকের মালামাল মহাসড়কের পাশে ছুঁড়ে ফেলে। পরে সেগুলো তুলে নিয়ে বিক্রি করে থাকে। অভিনব এই চুরির শিকার অনেক ট্রাক চালক হলেও তারা দূর দুরান্তের হওয়ায় তারা কোন প্রকার অভিযোগ করে না। সম্প্রতি এই চক্রটি অত্যন্ত বেপরোয়া হয়ে উঠেছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী জানান, আটককৃত চোর ও তার অজ্ঞাত সহযোগীদের বিরুদ্ধে ক্ষতিগ্রস্থ ট্রাক চালক বাদি হয়ে রবিবার গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছেন। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।